Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যপরিবর্তন আনতে চায় বর্তমান সরকার : উপমুখ্যমন্ত্রী

পরিবর্তন আনতে চায় বর্তমান সরকার : উপমুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ সেপ্টেম্বর : অল ত্রিপুরা গভর্নমেন্ট ডক্টর এসোসিয়েশানের উদ্যোগে মঙ্গলবার আজাদি কা অমৃত মহোৎসবের অঙ্গ হিসাবে রক্তদান অমৃত মহোৎসবের আয়োজন করা হয়। আগরতলা সরকারি মেডিকেল কলেজে এই রক্তদান অমৃত মহোৎসবে মুখ্য অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা। সাথে উপস্থিত ছিলেন স্বাস্থ্য দপ্তরের সচিব দেবাশিষ বসু, মেডিক্যাল এডুকেশনের অধিকর্তা প্রফেসর ডাক্তার চিন্ময় বিশ্বাস সহ অন্যান্যরা। রক্তদান অমৃত মহোৎসবে বহু রক্তদাতা স্বেচ্ছায় উৎসাহের সাথে রক্তদান করেন।

 রক্তদাতাদের উতসাহিত করেন উপমুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিরা। রক্তদান অমৃত মহোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে উপমুখ্যমন্ত্রী বলেন এইদিন রক্তদান শিবির প্রশংসার দাবি রাখে। কারন ডাক্তারদের সংগঠন এই রক্তদান শিবিরের আয়োজন করেছে। সকলে মিলে কাজ করলে সবকিছু সম্ভব। দেশের প্রধানমন্ত্রী তা সকলকে শিখিয়েছেন। নরেন্দ্র মোদী সর্বদা বলে থাকেন কি ভাবে হবে এইটা না ভেবে, কেন হবেনা এইটা ভাবার জন্য। আরো বলেন, বর্তমানে রক্তদান শিবির রাজ্যের মানুষের কাছে বড় দায়িত্ব হয়ে উঠেছে। কারণ মানুষ জানে রক্তের অপর নাম জীবন। রক্তের বিকল্প নেই। তাই রক্তদানের মতো মহৎ দান এখন রাজ্যের শহর অঞ্চলের পাশাপাশি গ্রামগঞ্জেও অনুষ্ঠিত হচ্ছে।

 তাই রক্তদাতাদের তিনি শুভেচ্ছা জানান। এবং নির্দিষ্ট সময় অন্তর অন্তর রক্তদানে অংশ নেওয়ার আহ্বান জানান যীষ্ণু দেববর্মা। তিনি আরো বলেন, রাজ্যের প্রধান রেফারেল হাসপাতালের এখন বহু সমস্যা সমাধান হয়েছে। হাসপাতালটি এখন অনেক বেশি পরিষ্কার পরিচ্ছন্ন থাকে। হাসপাতালে চিকিৎসা পরিষেবার আমূল পরিবর্তন নিয়ে আসতে চায় এ সরকার বলে জানান তিনি। পরে রক্তদান শিবিরটি পরিদর্শন করেন অতিথিরা। শিবিরে রক্ত দাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য