Friday, April 19, 2024
বাড়িরাজ্যবাম ছাত্র যুব সংগঠনের মহাকরণ অভিযান, আহত বহু

বাম ছাত্র যুব সংগঠনের মহাকরণ অভিযান, আহত বহু

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ সেপ্টেম্বর : সন্ত্রাস ও দুর্নীতি বন্ধ করা এবং শিক্ষা, কাজের দাবি সহ নয় দাবিতে বাম ছাত্র যুবদের মহাকরণ অভিযান ঘিরে রণক্ষেত্র রাজধানীর গোর্খাবস্তি এলাকা। আহত আধা সামরিক বাহিনীর জওয়ান সহ বেশ কয়েকজন কর্মী সমর্থক। আহত এক জওয়ান ও এক কর্মী গুরুতর আহত হওয়ায় তাদের সাথে সাথে নিয়ে যাওয়া হয় জিবি হাসপাতালে।

আহত সি আর পি এফ জওয়ানের নাম এস কে মন্ডল। বৃহস্পতিবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে এসএফআই, টি এস ইউ, ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে গোর্খাবস্তি এলাকায় আসতে মিছিল বেরিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। কিন্তু পরবর্তী সময়ে বেরিকেড ভেঙ্গে ছাত্র যুব বাম কর্মীদের মিছিল এগিয়ে যায়। তখন পুলিশ বাম ছাত্র যুবদের রুখতে টি আর গ্যাস নিক্ষেপ করতে শুরু করে। ক্ষণিকের মধ্যে পরিস্থিতি উদ্বেগ জনক হয়ে ওঠে। রণক্ষেত্রে পরিণত হয় ভিআইপি রোড। শেষ পর্যন্ত পুলিশ আধা সামরিক বাহিনীর সহযোগিতায় দড়ি দিয়ে রাস্তা আটকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু যৌবনের শক্তিতে এদিন পরিস্থিতি নাগালে আনতে জলকামান এবং টি আর গ্যাস নিক্ষেপের সময় গুরুতর আহত হয় আধা সামরিক বাহিনীর জওয়ান সহ বাম ছাত্র যুবদের কর্মী সমর্থকরা।

পরে সার্কিট হাউস স্হিত গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভস্থলে উপস্থিত ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নবারুন দেব বলেন, আজ যেভাবে পুলিশের বেরিগেড ভেঙে দেওয়া হয়েছে, সেইভাবেই আর ছয়মাস পর রাজ্যে বিজেপি সরকারটাকে বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে। তারপর বাম ছাত্র যুবদের আর বেরিকেড ভাঙতে হবে না। ছাত্র যুবদের কথা শোনার জন্য একটা সরকার প্রতিষ্ঠিত হবে। এবং বামপন্থীরা মহাকরণে ঢুকতে পারবে বলে দাবি করেন নবারুণ দেব। তিনি আরো বলেন রাজ্যের বাম ছাত্র যুবদের একটি প্রতিনিধি দল মুখ্যমন্ত্রীর সাথে দেখা করার জন্য সময় চাওয়া হয়। কিন্তু বুধবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী দপ্তর থেকে জানিয়ে দেওয়া হয় তিনি বর্তমানে অত্যন্ত ব্যস্ত। পুজোর পর তিনি প্রতিনিধি দলের সাথে দেখা করবেন। তাই আজ মাঝপথে দাঁড়িয়ে গেছে বাম ছাত্র যুবরা। আরো বলেন বিরোধী দলনেতা মানিক সরকার আজকের এই কর্মসূচিতে অভিনন্দন জানিয়েছেন। এবং আরো কঠোরভাবে লড়াই করার জন্য আহ্বান করেছেন। সারা রাজ্যে এক পরাজক পরিস্থিতি সৃষ্টি হয়ে আছে। হাসপাতালে চিকিৎসক নেই, বিদ্যালয়ে শিক্ষক নেই, মানুষের কাজ নেই, সারা রাজ্যজুড়ে দুর্নীতি এবং সন্ত্রাস ঝাঁকিয়ে বসেছে। এর বিরুদ্ধে এই প্রতিবাদ। তবে এই আন্দোলন অব্যাহত থাকবে বলে এদিন হুঁশিয়ারি দেন তিনি।

এদিন আয়োজিত কর্মসূচিতে কয়েক হাজার বাম ছাত্র যুবরা অংশগ্রহণ করে। আয়োজিত কর্মসূচিতে এদিন ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নবারুণ দেব ছাড়াও নেতৃত্ব দেন ডি ওয়াই এফ আই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক, এস এফ আই রাজ্য সভাপতি সন্দীপন দেব। তবে এদিনের মহাকরণ অভিযান থেকে বাম ছাত্র যুবরা বর্তমান বিজেপি সরকারের উৎখাতের আওয়াজ তুলে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য