Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যত্রিপুরায় রাজ্যসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

ত্রিপুরায় রাজ্যসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব


আগরতলা, ১০ সেপ্টেম্বর (হি.স.) : সন্ধ্যায় পেলেন হরিয়ানায় বিজেপি প্রভারীর দায়িত্ব। রাত ফুরনোর আগেই ত্রিপুরায় রাজ্যসভায় শূন্য আসনে বিজেপি প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হয়েছে। শুক্রবার একই দিনে দু-দুটি উপহার পেয়ে স্বাভাবিকভাবেই আপ্লুত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। তাই দেরি না করে রাতেই সামাজিক মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

যতদূর বোঝা যাচ্ছে, আরও বড় দায়িত্ব পেলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। রাজ্য ছাড়িয়ে এখন জাতীয় স্তরে গুরুত্ব বেড়ে গেল তাঁর। হরিয়ানার সাংগঠনিক দায়িত্ব সামলানোর পাশাপাশি তাঁকে দেশের সর্বোচ্চ পঞ্চায়েতে ত্রিপুরার জন্য দরবার করতে হবে। এদিকে রাজ্যসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী হিসেবে বিপ্লবকুমার দেবের নাম ঘোষণা হতেই মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা, প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য সহ দলের সকল স্তরের নেতারা তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত, ত্রিপুরায় রাজ্যসভার একটি মাত্র আসনে গত ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে বিজেপি প্রার্থী তৎকালীন দলের প্রদেশ সভাপতি ডা. মানিক সাহা জয়ী হয়েছিলেন। গত ৫ এপ্রিল তিনি রাজ্যসভার সাংসদ পদে শপথ নিয়েছিলেন। কিন্তু ত্রিপুরায় মুখ্যমন্ত্রী বদল হওয়ায় ডা. মানিক সাহাকে ওই দায়িত্বে বসানো হয়েছে।

নিয়ম মেনে বিধানসভা উপনির্বাচনে ডা. মানিক সাহা প্রতিদ্বন্দ্বিতা করেন এবং ৮ টাউন বড়দোয়ালি কেন্দ্রে তিনি জয়ী হন। এর পর তিনি গত ৪ জুলাই রাজ্যসভার সাংসদ পদ থেকে পদত্যাগ করেন। তাঁর পদত্যাগের ফলে ওই আসন শূন্য হয়ে গিয়েছিল। নির্বাচন কমিশন ওই আসনে উপনির্বাচন ঘোষণা করেছে। উল্লেখ্য, ত্রিপুরায় রাজ্যসভার ওই আসনের মেয়াদ ২০২৮ সালের ২ এপ্রিল পর্যন্ত।

দলীয় সূত্রের খবর, আগামীকাল ১২ সেপ্টেম্বর রাজ্যসভা উপনির্বাচনে মনোনয়ন জমা দেবেন বিপ্লব কুমার দেব। ইতিমধ্যে, ওই নির্বাচনে বামফ্রন্ট প্রার্থী বিধায়ক ভানুলাল সাহা মনোনয়ন জমা দিয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য