Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যমঙ্গলবার সারা রাজ্যে বিক্ষোভ কর্মসূচি সংঘটিত করবে বাম ছাত্র সংগঠন

মঙ্গলবার সারা রাজ্যে বিক্ষোভ কর্মসূচি সংঘটিত করবে বাম ছাত্র সংগঠন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ সেপ্টেম্বর : জাতীয় শিক্ষক দিবসে এস এফ আই এবং টি এস ইউ যৌথভাবে সারা রাজ্য জুড়ে শিক্ষক স্বল্পতা বিরুদ্ধে আওয়াজ তুলেছে। বিদ্যালয় গুলিতে পর্যাপ্ত পরিমাণে শিক্ষক নিয়োগের দাবি তুলে রাস্তা অবরোধ, বিক্ষোভ সহ বিভিন্ন কর্মসূচি সংঘটিত করা হয়েছে। সোমবার ছাত্র যুব ভবনে সাংবাদিক সম্মেলন করে এ কথা বলেন এসএফআই রাজ্য সম্পাদক সন্দীপন দেব।

 তিনি বলেন, যে চূড়ান্ত অব্যবস্থা সৃষ্টি হয়ে আছে, তার বিরুদ্ধে ধারাবাহিকভাবে লড়াই করে চলেছে এস এফ আই এবং টি এস ইউ -র। রাজ্য সরকার কার্যত শীত ঘুমে আচ্ছন্ন হয়ে আছেন। সরকার টেট উত্তীর্ণদের একসাথে নিয়োগ করতে চাইছে না। তাদের একসাথে নিয়োগ করা হলেও শিক্ষককে সংকট কাটবে না। সরকার নিজের দায়িত্বটুকু ভুলে গেছেন। এর তীব্র নিন্দা জানান সন্দীপন দেব। তিনি আরো বলেন, সোমবার শিক্ষা ভবনের সামনে শিক্ষক স্বল্পতার প্রতিবাদে যখন বিক্ষোভ চলছিল তখন সরকার পুলিশ লেলিয়ে দিয়ে এস এফ আই এবং টি এস ইউ কর্মী সমর্থকদের সাথে ধস্তাধস্তি করেছে। পুলিশের আক্রমণে গুরুতর আহত হয়েছে এসএফআই রাজ্য সভাপতি সোলেমান আলী।

 সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হলো এক দ্বাদশ শ্রেণীর এক ছাত্রীর সাথে পুরুষ পুলিশ ধস্তাধস্তি করেছে। কিন্তু এদের বিক্ষোভকারীরা গ্রেপ্তার হতে রাজি ছিল। তারপরও তাদের উপর এ ধরনের বিবর্ষতা নামিয়ে আনা হয়েছে বলে অভিযোগ তুলেন তিনি। এদিন সারা রাজ্যে গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলনের উপর এভাবে পুলিশের রক্ত চক্ষু দেখিয়ে স্বৈরাচারী অত্যাচার নামিয়ে আনা হয়েছে বলে জানান তিনি। তাই আগামী ৬ সেপ্টেম্বর রাজ্যের সবকটি মহকুমায় রাস্তায় নেমে প্রতিবাদ জানানো হবে। এবং এই বিক্ষোভ কর্মসূচি ব্যাপক আকারে গোটা রাজ্যে ছড়িয়ে পড়বে বলে জানান। আরো বলেন অবিলম্বে শিক্ষক নিয়োগ না হলে সারা রাজ্য জুড়ে ছাত্র আন্দোলন শুরু হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য