Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যস্পেশাল পুলিশ অফিসার পদে কর্মরতদের সাম্মানিক ভাতা বৃদ্ধি : সুশান্ত

স্পেশাল পুলিশ অফিসার পদে কর্মরতদের সাম্মানিক ভাতা বৃদ্ধি : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ সেপ্টেম্বর : বৃহস্পতিবার মহাকরণে মন্ত্রী সভার বৈঠক হয়। বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয় স্পেশাল পুলিশ অফিসার পদে কর্মরতদের সাম্মানিক ভাতা বৃদ্ধির বিষয়ে। মহাকরণে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রী সভার এই  সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি জানান রাজ্যে বর্তমানে ৩৯১১ জন এসপিও পদে কর্মরত আছেন। তারা আগে মাসিক সাম্মানিক ভাতা পেতেন ৬১৫৬ টাকা।

 বর্তমানে মন্ত্রী সভার সিদ্ধান্ত নিয়ে এই সম্মানিত ভাতা বৃদ্ধি করে করেছে সাত হাজার ৭৯ টাকা। ১ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। এছাড়া এসপিওদের  ড্রাইভার হিসেবে যারা কর্মরত রয়েছেন তাদের সাম্মানিক বৃদ্ধি করে করা হয়েছে ৯ হাজার টাকা। ড্রাইভার হিসেবে  কর্মরত ২৬৬ জন এই  সুবিধা পাবেন।

এছাড়া সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মাধ্যমে এখন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ প্রথম পাঁচজন দিব্যাঙ্গনকে প্রদান করা হবে এককালীন আর্থিক পুরস্কার। মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ প্রথম পাঁচ দিব্যাঙ্গন পাবেন ২৪ হাজার টাকা এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ প্রথম পাঁচ দিব্যাঙ্গন পাবেন ৫৪ হাজার টাকা করে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। এদিন মন্ত্রিসভায় আরো একটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। টি আই টি – র জন্য ৬ জন সহকারী অধ্যাপক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। টিপিএসসি মাধ্যমে এই নিয়োগ করা হবে। এর মধ্যে রয়েছে অংক, বাণিজ্য, অর্থনীতি, সোসিওলজি, সিভিল ও মেকানিক্যাল বিষয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য