Sunday, May 19, 2024
বাড়িরাজ্যফাঁসলেন টি আই ডি সি-র চেয়ারম্যান টিংকু রায়

ফাঁসলেন টি আই ডি সি-র চেয়ারম্যান টিংকু রায়

ফাঁসলেন টি আই ডি সি-র চেয়ারম্যান টিংকু রায়

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ আগস্ট : বোধজংনগরে একটি জমি অধিগ্রহণ ও তার ক্ষতিপূরণ নিয়ে লেজে গোবরে ফাঁসলেন টি আই ডি সি-র কার্যালয়ের এম ডি এবং চেয়ারম্যান টিংকু রায়। এদিন নিম্ন আদালতের নির্দেশ মোতাবেক সিল করে দেওয়া হয় টি আই ডি সি- কার্যালয়ের এম ডি এবং চেয়ারম্যানের কক্ষ। রবিবার থেকে বন্ধ থাকবে টি আই ডি সি-র কার্যালয়ের এম ডি এবং চেয়ারম্যান টিংকু রায়ের কক্ষ। শনিবার সন্ধ্যায় আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে আদালতের এই নির্দেশের কথা জানান শিল্প ও বানিজ্য দপ্তরের বিশেষ সচিব অভিষেক চন্দ্র।

তিনি জানান জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে মামলা করেন গৌতম কুমার দাস এবং অন্যান্যরা। বোধজং নগরে একটি জায়গা অধিগ্রহণ ও তার ক্ষতিপূরণ নিয়ে এই মামলা দায়ের হয়। সেই মামলায় নিম্ন আদালত গত জুলাই মাসে ৪ কোটি ৭৯ লক্ষ ৬৭ হাজার ৭১৫ টাকা ২০ আগস্টের মধ্যে প্রদানের নির্দেশ দেয়। টি আই ডি সি – ক্ষতিপুরন দেওয়ার বিষয়টি নিয়ে উচ্চ আদালতের দারস্থ হয় টি আই ডি সি । উচ্চ আদালত একটি নির্দেশ জারি করে।

ক্ষতিপুরনের কিছু অর্থ প্রদান করার জন্য নির্দেশ দেয়। সেই নির্দেশ মোতাবেক গত  ৩১ মার্চ টি আই ডি সি উচ্চ আদালতের রেজিস্টার জেনারেলের নিকট চেকের মাধ্যমে এক কোটি ২৮  লক্ষ ২৭ হাজার ৫০০ টাকা প্রদান করে। অবশেষে শনিবার নিম্ন আদালতের নির্দেশ মোতাবেক টি আই ডি সি-র এম ডি এবং চেয়ারম্যানের কার্যালয় সিল করে দেওয়া হয়। এই মামলায় সহসাই আদালতে যাওয়ার কথা জানান তিনি। এদিন বিকাল সাড়ে চারটা নাগাদ আদালত থেকে আইনজীবীরা গিয়ে অফিস সিল করে কর্মীদের বের করে দেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য