Thursday, April 25, 2024
বাড়িরাজ্যশান্তি এবং আইন শৃঙ্খলা না থাকলে শিল্প বিস্তার করা সম্ভব নয় :...

শান্তি এবং আইন শৃঙ্খলা না থাকলে শিল্প বিস্তার করা সম্ভব নয় : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ আগস্ট : শান্তি এবং আইন শৃঙ্খলা না থাকলে এবং বিদ্যুৎ সংযোগ নিরবিচ্ছন না থাকলে শিল্প বিস্তার করা সম্ভব নয়। শনিবার বোধজং নগর স্থিত শিল্প নগরী সফর করে এই বার্তা দেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এদিন তিনি শিল্পনগরী ঘুরে দেখেন। শিল্পপতিদের সঙ্গে কথা বলেন। পৃথক ভাবে বৈঠক করেন শিল্পপতি ও আধিকারিকদের সঙ্গে। বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন।

এই কারখানা গুলিতে উৎপাদিত সামগ্রী কিনতে হবে। সামগ্রী কিনতে হবে। সরকারী ভাবে সামগ্রী কেনার নির্দেশ দেন তিনি। ১২০ টি কারখানার মধ্যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে ৬৯ টি কারখানা। ৫০ টি কারখানা বন্ধ। এই ধরনের অবস্থা কেন হল তা নিয়ে বৈঠক করতে হবে। সমস্যা চিহ্নিত করে তা সমাধান করে পুনরায় চালু করারও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মাইক্রো ও স্মল শিল্প উদ্যোগীদের আরও বেশী করে উৎসাহিত করতে হবে বলে জানান তিনি। সিসি টিভি রয়েছে। আর ঘটনার পর সেই সিসি টিভি ফুটেজ দেওয়ার পরেও কেন পুলিশ ব্যবস্থা নিচ্ছে না তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এই ভাবে চলতে থাকলে সিল্প উদ্যোগীরা আসবে না বলে জানান তিনি। শিল্প এখন ফাইভ স্টার হয়ে গেছে।

 শিল্পের জন্য পরিবেশ বান্ধব অবস্থা থাকতে হবে। শিল্প নগরীতে আসা এবং যাওয়ার রাস্তা যাতে সঠিক থাকে সেদিকে বিশেষ নজর দিতে হবে। মুখ্যমন্ত্রী এলেই রাস্তা সংস্কার হবে। অন্যথায় তার অবস্থা করুন থাকবে এটা হলে চলবে না। মাঝে মাঝে এই শিল্প নগরীতে আসবেন বলে জানান তিনি। আত্ম নির্ভর করতে হলে রপ্তানী বাড়াতে হবে। মৈত্রী সেতু চালু হলে এই ক্ষেত্রে বাড়তি সহায়ক হবে বলে জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর এটাই ছিল তাঁর প্রথম সফর। বেশ কিছু সমস্যা নজরে এসেছে। তাঁর জন্যেই এই সফর বলে জানান মুখ্যমন্ত্রী। টি এন জি সি এল -র সাথে কথা বলে গ্যাসের সমস্যার সামধান করা হবে । যেই জায়গায় সমস্যা হবে তা দ্রুত নিরসন করার কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিনের উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে কে সিনহা, রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন, দপ্তরের সচিব, টি আই ডি সি-র চেয়ারম্যান টিঙ্কু রায় সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য