Friday, October 7, 2022
বাড়িরাজ্যজিবি হাসপাতালে প্রাকৃতিক কাজে রোগীর পরিজনদের দুর্ভোগ, বিকল রক্ত সংগ্রহের গাড়ি

জিবি হাসপাতালে প্রাকৃতিক কাজে রোগীর পরিজনদের দুর্ভোগ, বিকল রক্ত সংগ্রহের গাড়ি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ আগস্ট : প্রধান রেফারেল হাসপাতালে রোগীর পরিজনদের জন্য নেই শৌচালয়। রাস্তার পাশে মল মূত্র ত্যাগ করছে বহু রোগীর পরিজন। ফলে বিষিয়ে উঠছে পরিবেশ। অতিষ্ঠ আশপাশ এলাকার মানুষ। রোগীর পরিজনেরা জানায় দীর্ঘ ১০ থেকে ১২ বছর ধরে হাসপাতালে এই নরকুন্ডু সৃষ্টি হয়ে আছে।

 হাসপাতাল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এবং পর্যাপ্ত শৌচালয় জিবি হাসপাতালে নির্মাণ করার কোন উদ্যোগ নেই সরকারের। কিন্তু প্রতিদিন হাসপাতালে রোগীর চাপ বাড়ছে। সারা রাজ্য থেকে বহু রোগী নিয়ে আসা হয় হাসপাতালে। ফলে রোগীর সাথে রোগীর পরিজনদের হাসপাতালে রাত্রি যাপন করতে হচ্ছে। সেই রোগী পরিজনেরা কোথায় গিয়ে তাদের প্রাকৃতিক কাজ করবে সে বিষয়ে কোনো হেলদুল নেই সরকার এবং রুগী কল্যাণ সমিতির।

এমনকি ট্রমা সেন্টারের বাইরে একটি বৃহৎ স্থান নিয়ে জমে রয়েছে বৃষ্টির জল। এই জল থেকে দুর্গন্ধ বের হচ্ছে। সবচেয়ে অবাক করার বিষয় হলো হাসপাতালে একটি মাত্র রক্ত সংগ্রহ কারী গাড়ি রয়েছে। সেই গাড়িটাও দীর্ঘ দেড় বছর ধরে নষ্ট হয়ে পড়ে আছে। স্বাস্থ্য দপ্তরকে বহুবার চিঠি লেখার পরেও গাড়িটি মেরামত করার কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না বলে অভিযোগ। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি তিন মাস অন্তর অন্তর হাসপাতালে গিয়ে পরিদর্শন করেন এবং হাসপাতালে চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের সাথে দফায় দফায় বৈঠক করে উন্নয়নের কথা বলেন। কিন্তু বাস্তব যে কতটা ভিন্ন চিত্র হয়ে উঠেছে সেটা হয়তো রোগীর পরিবার-পরিজন ছাড়া আর কেউ ভালো বলতে পারবে না। এ করুন দৃশ্যের জন্য দায়ী কে তা নিয়ে উঠছে প্রশ্ন। শুধু তাই নয় গত চার বছরে প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বর্তমান মুখ্যমন্ত্রী একাধিকবার পা রেখেছেন জিবি হাসপাতালে। সবকিছু স্বচক্ষে দেখেও হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কোন ব্যবস্থা গ্রহণ করছে না বলে অভিযোগ রোগীর পরিজনদের। প্রশাসনিক অব্যবস্থার কারনে অতিষ্ঠ হাসপাতাল চত্বরের মানুষ। বের হচ্ছে দুর্গন্ধ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য