Sunday, October 2, 2022
বাড়িরাজ্যহর ঘর তিরঙ্গা কর্মসূচিকে সফল করতে মন্ত্রীর আহ্বান

হর ঘর তিরঙ্গা কর্মসূচিকে সফল করতে মন্ত্রীর আহ্বান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ আগস্ট : সারা দেশে আজাদি কা অমৃত মহোৎসব পালন করা হচ্ছে। প্রতি বছর স্বাধীনতা দিবস পালন করা হয়। তবে এইবারের স্বাধীনতা দিবস একটু ভিন্ন ভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। হর ঘর তিরঙ্গার মাধ্যমে দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করার উদ্যোগ গ্রহণ করেছে দেশের সরকার। হর ঘর তিরঙ্গা কর্মসূচিকে সফল ভাবে সম্পন্ন করার জন্য তথ্য সংস্কৃতি দপ্তরকে নোডাল দপ্তর হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

 প্রতিটি বাড়ির পাশাপাশি প্রতিটি সরকারি অফিসে যেন জাতীয় পাতাকা উত্তোলন করা হয় তার জন্য নিয়মের কিছু পরিবর্তন করা হয়েছে। আগে সকালে জাতীয় পতাকা উত্তোলন করা হত। আর সন্ধ্যা বেলা জাতীয় পতাকা নামানো হতো। বর্তমানে নিয়মের পরিবর্তন করে বলা হয়েছে ১৩ থেকে ১৫ আগস্ট জাতীয় পতাকা উত্তোলন করা হবে। বৃহস্পতিবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই সংবাদ জানান তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি আরো বলেন, বাড়ি ঘরে ১৩ আগস্ট জাতীয় পতাকা উত্তোলন করা হবে এবং ১৫ আগস্ট বিকালে জাতীয় পতাকা নামানো হবে। অফিস আদালতে ১৩,১৪ ও ১৫ আগস্ট প্রতিদিন সকালে জাতীয় পতাকা উত্তোলন করা হবে এবং বিকালে জাতীয় পাতাকা নামানো হবে। হর ঘর তিরঙ্গা কর্মসূচী উদযাপন উপলক্ষ্যে ১২ আগস্ট বিকাল ৩ টায় রাজধানীর সার্কিট হাউসস্থিত গান্ধী মূর্তির পাদ দেশ থেকে এক পদ যাত্রা অনুষ্ঠিত হবে।

এই পদ যাত্রায় মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা, মন্ত্রীসভার সকল সদস্য, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, সাংসদ রেবতী কুমার ত্রিপুরা, আগরতলা পুর নিগমের মেয়র সহ প্রশাসনিক আধিকারিকরা অংশগ্রহণ করবেন। হর ঘর তিরঙ্গা কর্মসূচিতে রাজ্যে ৫ লক্ষ ৩৭ হাজার জাতিয় পতাকা উত্তোলনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে ৫ লক্ষ্য ৩৭ হাজার জাতীয় পতাকা বিতরণ করা হয়ে গেছে। সাথে উপস্থিত ছিলেন দপ্তরের সচিব অভিষেক চন্দ ও দপ্তরের অধিকর্তা রতন বিশ্বাস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য