Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যহর ঘর তেরঙ্গা কর্মসূচী উপলক্ষে আলোচনা সভা, শহীদ জওয়ানদের পরিবারের লোকজনদের সংবর্ধনা

হর ঘর তেরঙ্গা কর্মসূচী উপলক্ষে আলোচনা সভা, শহীদ জওয়ানদের পরিবারের লোকজনদের সংবর্ধনা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ আগস্ট : স্বাধীনতা ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশ জুড়ে আগামী ১৩ থেকে ১৫ আগস্ট হর ঘর তেরঙ্গা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বুধবার ভারতীয় জনতা পার্টি ত্রিপুরা প্রদেশের উদ্যোগে রবীন্দ্র ভবনে এই কর্মসূচীকে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। তিনি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মার্গ দর্শনে আজাদিকা অমৃত মহোৎসব দেশব্যাপী উদযাপন করা হচ্ছে। এরই অঙ্গ হিসাবে নেওয়া হয়েছে হর ঘর তেরঙ্গা কর্মসূচী।

প্রতিটি বাড়ি বাড়ি যাতে এই সময়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং দেশাত্মবোধ , রাষ্ট্রবাদী ভাবনা, রাষ্ট্র চেতনায় দেশবাসীক উদ্বুদ্ধ করা যায় সেই বার্তা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এবং যাদের আত্মবলীদানের কারনে দেশ স্বাধীন হয়েছে তাদের শ্রদ্ধা জানিয়ে যাতে বাড়ি বাড়ি জাতীয় পতাকা উত্তোলন করা হয় সেই আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই চেতনাকে জাগ্রত করতে হর ঘর তেরঙ্গা অভিযান শুরু করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এই কর্মসূচীকে গুরুত্ব সহকারে দেখছে কেন্দ্রীয় সরকার , দল।  স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বেশ কয়েকবার এই নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছেন। রাজ্য সরকার একাধিক উদ্যোগ নিয়েছে। সরকারী আধিকারিক ও জেলা শাসকদের নিয়ে বিভিন্ন সময় বৈঠক করছেন বলে জানান তিনি।  দলের পক্ষ থেকে এই হরঘর তেরঙ্গা কর্মসূচীর কনভেনার করা হয়েছে রাজ্য সম্পাদিকাকে। রাজ্যবাসীর প্রতি মুখ্যমন্ত্রী আহ্বান জানান এই তিন দিন যেন বীর যোদ্ধাদের স্মরণ করে নিজ নিজ বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করেন।

আগামী ১৩ আগস্ট দলের পক্ষ থেকে সমস্ত মণ্ডল ও জেলায় প্রভাতফেরী করা হবে। বিভিন্ন জলাশয় গুলির ধারে জাতীয় পতাকা উত্তোলন করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এদিন দেশ সেবায় শহীদ হওয়া রাজ্যের বীর সন্তানদের পরিবার বর্গকে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। শহিদ জওয়ানদের পরিবারের লোকজনদের হাতে শাল ও স্মারক তুলে দিয়ে সংবর্ধনা  জানান  মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এদিন অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী ভগবান চন্দ্র দাস, মুখ্যসচেতক কল্যাণী রায়, মেয়র দীপক মজুমদার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য