Saturday, October 8, 2022
বাড়িরাজ্যসম্প্রীতি না থাকলে রাজ্যের উন্নয়ন ত্বরান্বিত হবে না : মুখ্যমন্ত্রী

সম্প্রীতি না থাকলে রাজ্যের উন্নয়ন ত্বরান্বিত হবে না : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ আগস্ট : মঙ্গলবার ভারতীয় জনতা জনজাতি মোর্চার ত্রিপুরা প্রদেশের উদ্যোগে বিজেপি-র প্রদেশ কার্যালয়ে বিশ্ব জনজাতি দিবস উদযাপন করা হয়। উপস্থিত ছিলেন প্রদেশ সভাপতি তথা মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, রাজ্য সাধারন সম্পাদক টিঙ্কু রায় সহ জনজাতি মোর্চার প্রদেশ নেতৃত্ব। জনজাতি মোর্চার সাংস্কৃতিক বিভাগকে সামনের দিনে আরও শক্তিশালী করতে হবে। জনজাতিদের ভূমিকা কি তা আরও বেশী করে তুলে ধরতে হবে।

বিশ্বের সব চাইতে বড় দল বিজেপি। এই দলের বর্তমানে মার্গ দর্শন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি দিল্লীতে নীতি আয়োগের বৈঠক হয়েছে। সেই বৈঠকে প্রধানমন্ত্রীর পৌরহিত্যে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা অংশ নেন। আলোচনায় রাজনৈতিক কোন শব্দ ব্যবহার করেননি প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যে বার্তা দেন দেশের মানুষের জন্য কিছু করার জন্য। অন্তিম ব্যক্তি পর্যন্ত সরকারী সুবিধা পৌছে দেওয়া নিশ্চিত করতে আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। জল কষ্ট নিবারনের জন্য নতুন করে সরোবর নির্মাণ ও সংরক্ষণের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। এই সিদ্ধান্তের জন্য দেশ বহু বছর তাঁকে মনে রাখবে বলে জানান তিনি। রাজনৈতিক দৃষ্টি ভঙ্গি নিয়ে এতদিন দেশ শাসন করা হত।

দেশের জন্য কোন পদক্ষেপ ছিল না। মানুষের মধ্যে দেশাত্মবোধ জাগ্রত করতে হর ঘর তেরঙ্গা কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। দেশ জিবিত থাকলেই দেশবাসী সুরক্ষিত থাকবে বলে জানান মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই বিজেপি-র পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী শুরু হয়ে গেছে। দেশের জন্য যারা বলিদান দিয়েছেন তাদের স্মরণ করার দিন বলে জানান তিনি। বহু জীবনের বিনিময়ে এই স্বাধীনতা অর্জন করা সম্ভব হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। জনজাতিদের স্বার্থে পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়িত করে দেখিয়েছেন প্রধানমন্ত্রী। রাজ্যে জাতি জনজাতি অংশের মানুষকে একত্রিত হয়ে বসবাস করতে হবে। তবেই রাজ্যের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে বলে জানান মুখ্যমন্ত্রী। সকলকে বিশ্ব জনজাতি দিবসের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। উপ মুখ্যমন্ত্রী বলেন জনজাতিদের বুঝতে হবে কারা তাদের স্বার্থে কাজ করছে। বিভ্রান্ত না হতে আহ্বান জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য