Friday, August 19, 2022
বাড়িরাজ্যহাইকোর্ট বার এসোসিয়েশনের নির্বাচন, উন্নয়নের ঠেলায় সংবিধান বাঁচাও মঞ্চ ধরাশায়ী

হাইকোর্ট বার এসোসিয়েশনের নির্বাচন, উন্নয়নের ঠেলায় সংবিধান বাঁচাও মঞ্চ ধরাশায়ী


আগরতলা, ৬ আগস্ট (হি. স.) : ত্রিপুরা হাইকোর্ট বার এসোসিয়েশনের নির্বাচনে অভূতপূর্ব ফলাফল করেছে বিজেপি সমর্থিত আইনজীবীদের প্যানেল। উন্নয়নের ঠেলায় সংবিধান বাঁচাও মঞ্চ ধরাশায়ী হয়েছে। এই নির্বাচনে উন্নয়ন মঞ্চের ৭ জন এবং সংবিধান বাঁচাও মঞ্চের ৫ জন জয়ী হয়েছেন। সহকারী সাধারণ সম্পাদক পদে উভয় প্যানেল থেকে প্রার্থীরা যুগ্মভাবে জয়ী হয়েছেন।

প্রসঙ্গত, শনিবার অনুষ্ঠিত হয়েছে ত্রিপুরা হাইকোর্ট বার অ্যাসোসিয়েশনের নির্বাচন। এদিন আইনজীবী হিসেবে ভোট প্রদান করেছেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বরাও। ভোট প্রদান করলেন আইন ও শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, বিধায়িকা কল্যাণী রায়, তৃণমূল রাজ্য সভাপতি সুবল ভৌমিক প্রমুখ।

আজ সকাল থেকে শুরু হয়েছে ভোটদান প্রক্রিয়া। নির্বাচনে সর্বমোট ভোটার রয়েছেন ২১৪ জন। বুথের সংখ্যা রয়েছে চারটি। এদিন বেলা দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়েছে। সর্বমোট ১১ টি পদের জন্য লড়াই করছেন ২৩ জন প্রতিদ্বন্দ্বী।আইনজীবী হিসেবে ভোট দিতে পেরে প্রত্যেকেই খুশি প্রকাশ করেছেন। আইনমন্ত্রীর কথায়, গণতান্ত্রিক দেশে প্রতিটি ভোটই সমান গুরুত্ব রাখে। প্রত্যেক আইনজীবীদের কাছে পেয়ে খুশি ব্যক্ত করেছেন তিনি। এছাড়াও সুবল ভৌমিক জানান, এই দিনটার জন্য সারা বছর তিনি অপেক্ষা করে থাকেন। ভোট দিতে পেরে আনন্দিত তিনিও।এদিকে, ফলাফল ঘোষণা হওয়ার পর থেকে বিজেপি সমর্থিত উন্নয়ন মঞ্চ বাম-কংগ্রেস মিলিঝুলি সংবিধান বাঁচাও মঞ্চকে পরাজিত করেছে। নির্বাচনে উন্নয়ন মঞ্চের সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহকারী সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ এবং তিন জন সদস্য পদে প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্যদিকে, সংবিধান বাঁচাও মঞ্চের সভাপতি, সহকারী সাধারণ সম্পাদক এবং তিন জন সদস্য পদে প্রার্থীরা জয়ী হয়েছেন।

ত্রিপুরা হাইকোর্ট বার এসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে পুরুষোত্তম রায় বর্মণ, সহ সভাপতি পদে হারাধন সরকার, সম্পাদক পদে প্রণবাশীষ মজুমদার, সহ সম্পাদক পদে যুগ্মভাবে সৌগত দত্ত এবং সুমিত দেবনাথ, কোষাধ্যক্ষ পদে অর্জুন আচার্য এবং সদস্য পদে অঙ্কণ তিলক পাল, অনুজিৎ দে, রিয়া চক্রবর্তী, সৈকত সাহা, সাগর বণিক এবং কৌশিক নাথ জয়ী হয়েছেন। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য