Friday, April 19, 2024
বাড়িরাজ্যকমেছে করোনার দৈনিক সংক্রমণ

কমেছে করোনার দৈনিক সংক্রমণ


আগরতলা, ৩০ জুলাই (হি.স.) : ত্রিপুরায় করোনার সংক্রমণ আরও কিছুটা কমেছে। সাথে লাগাতার করোনা আক্রান্তের সুস্থতায় সক্রিয় রোগীর সংখ্যাও কমছে। ফলে, জনমনে কিছুটা স্বস্তি ফিরেছে।

গত ২৪ ঘণ্টায় ত্রিপুরায় নতুন করে ২৩১ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। অবশ্য গত ২৪ ঘণ্টায় ২১৭ জন সুস্থ হয়েছেন। ফলে দৈনিক সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৭.৮৮ শতাংশ। এদিকে, জেলাভিত্তিক দৈনিক সংক্রমণে দক্ষিণ জেলা আবারও সকলকে পিছনে ফেলে এগিয়ে গেছে।স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ২৩৬ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ২৬৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে আরটি-পিসিআরে ৫ এবং রেপিড অ্যান্টিজেনে ২২৬ জন মোট ২৩১ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। ফলে দৈনিক সংক্রমণের হার বর্তমানে কমে দাঁড়িয়েছে ৭.৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২১৭ জন সুস্থ হয়েছেন। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

বর্তমানে ত্রিপুরায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ১৯৯৯ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ১০৬৩০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১০৩৩১৪ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার বেড়ে হয়েছে ৪.১৮ শতাংশ। তেমনি, সুস্থতার হার কমে হয়েছে ৯৭.১৮ শতাংশ। এদিকে, ০.৮৭ শতাংশ হয়েছে মৃত্যুর হার। এছাড়া ত্রিপুরায় এখন পর্যন্ত ৯২৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৪৭ জন, সিপাহিজলা জেলায় ৮ জন, খোয়াই জেলায় ১২ জন, গোমতী জেলায় ৩০ জন, ধলাই জেলায় ৩১ জন, ঊনকোটি জেলায় ২১ জন, উত্তর ত্রিপুরা জেলায় ২৫ এবং দক্ষিণ জেলায় ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য