Friday, March 29, 2024
বাড়িরাজ্যবল পূর্বক জমি দখল করতে গিয়ে খালি হাতে ফিরলেন প্রশাসনিক আধিকারিকেরা

বল পূর্বক জমি দখল করতে গিয়ে খালি হাতে ফিরলেন প্রশাসনিক আধিকারিকেরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ জুলাই : জোত জমিতে জোরপূর্বক টাওয়ার বসানোর চেষ্টায় সৃষ্টি হয়েছে উত্তেজনা, অবশেষে বিশাল পুলিশ বাহিনীকে আটক দিল গ্রামবাসী। জানা যায়, কৈলাসহর ভগবান নগর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ ভগবাননগর এলাকায় জোতের টিলা জমিতে পাওয়ার গ্রিড কর্তৃপক্ষ টাওয়ার বসাতে চায়। কিন্তু জমির মালিকদের কোনও ক্ষতিপূরণ দেওয়া হয়নি।

তারা লিখিতভাবে জমি অধিগ্রহণও করেনি। বারবার প্রশাসনিক লোকজন নিয়ে এই জমিতে টাওয়ার বসানোর কাজ চালিয়ে যেতে চাইছে পাওয়ার গ্রিড কর্তৃপক্ষ। এনিয়ে আদালতে মামলাও বিচারাধীন রয়েছে। তার উপর পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকদের নিয়ে ফের টিলা জমিতে কাজ করাতে আসে পাওয়ার গ্রিড কর্তৃপক্ষ। কিন্তু এলাকাবাসী জানিয়ে দেন এভাবে তারা কাউকে কাজ করতে দেবেন না। মানুষের পেটে লাথি মেরে সরকারি কাজ করা যাবে না বলে জানান গ্রামবাসী। গ্রামবাসীর প্রশ্ন আদালতে মামলা চলাকালীন অবস্থায় কিভাবে জবরদখল করতে আসে প্রশাসনিক কর্মীরা। বিষয়টি আদালতে শুনানির পর ক্ষতিপূরণ দিয়ে এবং নির্দিষ্ট সময়সীমার নোটিশ প্রদান করে জমি দখল করতে হবে বলে জানান গ্রামবাসী।

 জমির কর্ণধার ডক্টর প্রসেনজিৎ সেন জানান, প্রশাসনিক নির্দেশ মোতাবেক জমি দেওয়া হয়েছে, কিন্তু যে জমি দেওয়া হয়েছে, সেই জমিতে প্রশাসন কাজ করতে নারাজ। এবং প্রশাসনিক পক্ষ থেকে পাশের জমিটি বলপূর্বক দখল করতে চাইছে। কিন্তু যে জমিটির মধ্যে প্রশাসন জবরদখল করে টাওয়ার বসাতে চাইছে সেই জায়গাটি টাওয়ার বসানোর জন্য সুরক্ষিত নয়। এই বিষয়টি নিয়ে এস ডি এম -এর সাথে বহুবার বৈঠক হয়েছে। কিন্তু প্রশাসনিক ভাবে বিষয়টি মানতে চাইছে না আধিকারিকেরা। শনিবার বলপূর্বক জমি দখল করতে পুলিশ এবং টিএসআর ফোর্স নিয়ে এসেছেন এস ডি এম। তখন কাজে বাধা দেওয়া হয়েছে বলে জানান জমির কর্ণধার প্রসেনজিৎ সেন। তিনি আরো জানান প্রশাসনিক ভাবে বল পূর্বক জমি নিতে প্রচেষ্টা করলে পুনরায় তিনি আইনি পদক্ষেপ নিতে আদালতের কড়া নাড়বেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য