Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যশিক্ষক স্বল্পতা ও নিম্ন মানের মিড ডে মিলের অভিযোগ তুলে বিক্ষোভ

শিক্ষক স্বল্পতা ও নিম্ন মানের মিড ডে মিলের অভিযোগ তুলে বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ জুলাই : কৈলাশহরের বৈদ্যনাথ মজুমদার স্মৃতি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের প্রাতঃ বিভাগে শিক্ষক স্বল্পতা ও নিম্ন মানের মিড ডে মিলের খাবার প্রদানের প্রতিবাদে শনিবার বিদ্যালয়ে তালা ঝুলালো অভিভাবকরা। আগামী সোমবারের মধ্যে সমস্যার স্থায়ী সমাধান না হলে বিদ্যালয়ের উভয় বিভাগে অনির্দিষ্টকালের জন্য তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি দেয় অভিবাবকরা।

 কাউলিকুরা গ্রাম পঞ্চায়েতের অধীন বৈদ্যনাথ মজুমদার স্মৃতি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়টি কৈলাসহর-কুমারঘাট প্রধান সড়কের পাশেই অবস্থিত। বহু পুরানো ও বহু স্মৃতি বিজড়িত এই বিদ্যালয়ের উভয় বিভাগে রয়েছে শিক্ষক সল্পতা। বর্তমানে মর্নিং বিভাগে প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত রয়েছে ১৩৪ জন ছাত্র-ছাত্রী। আর শিক্ষক রয়েছেন শুধুমাত্র ৩ জন। দীর্ঘদিন ধরে ৩ জন শিক্ষক দিয়ে ৫টি ক্লাসের ১৩৪ জন ছাত্র-ছাত্রীর পঠন পাঠন খুড়িয়ে খাড়িয়ে চলছে। স্থানীয়দের তরফে বিষয়টি একাধিকবার দপ্তরের নজরে নিয়ে যাওয়া হয়। কিন্ত দপ্তর কোন ধরনের ভূমিকা গ্রহণ করেনি। বর্তমানে স্কুলের পঠন-পাঠনের চরম অবনতি ঘটেছে।

তিনজন শিক্ষকের মধ্যে একজন দীর্ঘদিনের জন্য ছুটিতে চলে গেছেন।  অপর একজন শিক্ষক অসুস্থ থাকায় বিদ্যালয়ে আসছেন না। ফলে বর্তমানে শুধুমাত্র একজন শিক্ষক দিয়ে ৫ টি ক্লাশের ১৩৪ জন ছাত্র ছাত্রীর পঠন-পাঠন চলছে। সম্প্রতি বিদ্যাজ্যোতি প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয় স্কুলটি। ফলে অভিভাবকদের অনেক ধরনের ফি দিতে হচ্ছে বলে অভিযোগ। তারপরও গঠন পাঠনের উন্নতি হচ্ছে না। একই সাথে ছাত্রছাত্রীদের অত্যন্ত নিম্নমানের মিড ডে মিল সরবরাহ করা হয় বলে অভিযোগ করেন অভিভাবকরা।   দীর্ঘদিনের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে শনিবার।  অভিভাবক ও স্থানীয়রা সম্মিলিতভাবে শনিবার বিদ্যালয়ের প্রাত বিভাগে তালা ঝুলিয়ে প্রতিবাদে সরব হন। অভিভাবকরা সিদ্ধান্ত নিয়েছে আগামী সোমবারের  মধ্যে জেলা শিক্ষা আধিকারিক কিংবা বিদ্যালয় শিক্ষা দপ্তরের পক্ষ থেকে সমস্যার স্থায়ী সমাধানের ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি দেওয়া না হলে অনির্দিষ্টকালের জন্য বিদ্যালয় বন্ধ করে দেওয়া হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য