Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যবিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে সরব ছাত্রছাত্রীরা

বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে সরব ছাত্রছাত্রীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ জুলাই : ঢিলেঢালা শিক্ষা ব্যবস্থা নিয়ে প্রতিদিন রাস্তা অবরোধ, স্কুলের বিক্ষোভ দেখাচ্ছে ছাত্র-ছাত্রী এবং অভিভাবক মহল। ফলে কখনো কখনো রাস্তায় বসছে ছাত্র-ছাত্রীরা, আবার কখনো স্কুলে শিক্ষক শিক্ষিকাদের তারা বন্দী করে রাখছে।

 কিন্তু সমস্যার সমাধান করতে দপ্তরে অভিভাবক থেকে শুরু করে মন্ত্রীর কোন উদ্যোগ নেই। ফলে ছাত্রছাত্রীদের আন্দোলন তীব্র আকার ধারণ করছে।লংতরাইভ্যালীর কাঁঠালছড়া টি এম সি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়টি বিভিন্ন সমস্যায় জর্জরিত। বহুবার স্কুলে ছাত্রছাত্রীরা সমস্যার সমাধানের জন্য শিক্ষক-শিক্ষিকাদের অবগত করা হলেও কোন লাভ হয় নি। এমনকি স্কুল পরিচালন কমিটি পর্যন্ত স্কুলের সমস্যাগুলো সমাধান করার জন্য কোন উদ্যোগ গ্রহণ করে নি। তাই অবশেষে বিক্ষোভের শামিল হয় ছাত্রছাত্রীরা। ছাত্র ছাত্রীদের অভিযোগ, শিক্ষক সংকট, পানীয় জলের সংকট, বিদ্যুতিক পাখার অভাব এবং ক্লাসরুমের অভাব সহ বিভিন্ন সমস্যায় ভুগছে। তাদের সমস্যার কথা শোনার জন্য কেউ নেই। এ পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে চলছে বিদ্যালয়টি। তাই অবশেষে ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখায় বলে জানায়।

এদিকে তেলিয়ামুড়া মহকুমা গামাই বাড়ি গ্রাম পঞ্চায়েতের অধীনস্ত লেম্বুছড়া নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে শিক্ষক সংকট। মাত্র ২ জন শিক্ষক দিয়ে চলছে বিদ্যালয়। পর্যাপ্ত শিক্ষকের অভাবে ছাত্রছাত্রীরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। ছাত্র ছাত্র এবং অভিভাবক মহলের পক্ষ থেকে বহুবার বিষয়টি স্কুল পরিচালন কমিটিকে অবগত করা হলে কোন পদক্ষেপ নেই। ফলে ছাত্র ছাত্রীদের পড়াশোনা ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য