Saturday, July 2, 2022
বাড়িপ্রযুক্তিরাশিয়ায় নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে গুগল

রাশিয়ায় নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে গুগল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ মে।  রাশিয়ায় নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে দেশটিতে থাকা গুগলের অঙ্গপ্রতিষ্ঠান। বুধবারের এক বার্তায় বিষয়টি প্রকাশ করেছে রাশিয়ার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ ‘ফেদরেসারস।

গুগলের দেউলিয়াত্ব ঘোষণার বিষয়টি উঠে এসেছে বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে।“ধার্য করা জরিমানাসহ সাবেক ও দায়িত্বরত কর্মীদের বেতন, নির্দিষ্ট সময়ে পরিশোধ না করে নিজেদের দেউলিয়াত্ব ঘোষণার আভাস এ বছরের মার্চেই দিয়েছিল গুগল।” –বার্তায় উল্লেখ করেছে ফেদরেসারস।এ প্রসঙ্গে রয়টার্স গুগলের মন্তব্য জানতে চাইলে তাৎক্ষণিক কোনো উত্তর পাওয়া যায়নি। দেশটিতে থাকা গুগলের পরিচালক ডেভিড স্নেডনের সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

ইউটিউব ব্লকের পরিকল্পনা না থাকার কথা রাশিয়া বলেছিল মঙ্গলবার। কারণ, ব্লক করার মতো কঠিন পদক্ষেপ নিলে রাশিয়ার ব্যবহারকারীরা ক্ষতিগ্রস্থ হবে। ফলে, এই পদক্ষেপ এড়ানোর কথা জানিয়েছিল দেশটি।অন্যদিকে সরকারি সংবাদ সংস্থা ‘তাস’ প্রতিবেদনে লিখেছে, রাশিয়ার সকল সার্ভারে গুগল স্বাভাবিকভাবেই চলছে, টেলিকম সেবাদাতা ‘রসটেলিকম’-এর সিইও মিখাইল ওসিভস্কি বিষয়টি জানিয়েছেন বুধবার।রাশিয়ায় গুগলের সর্বমোট জরিমানার আকার এখনও স্পষ্ট নয়। তবে, এই জরিমানার মধ্যে ডিসেম্বরে ধার্য করা ১১ কোটি ৩০ লাখ ডলার অন্তর্ভুক্ত। দেশটির বিবেচিত অবৈধ কনটেন্ট না মোছার কারণে তখন এই জরিমানার কথা জানিয়েছিল মস্কো। এই জরিমানার কারণেই প্রতিষ্ঠানটির দেউলিয়াত্ব ঘোষণার কথা প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সে রাশিয়ার বিভিন্ন প্রতিষ্ঠানের স্পার্ক ডেটা দেখাচ্ছে, ২০২১ সালে গুগলের আয় হয়েছিল প্রায় ২০৮ কোটি ডলার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য