Wednesday, August 17, 2022
বাড়িপ্রযুক্তিক্লাউডনির্ভর গ্রাহক সেবার পরিকল্পনা আনছে নোকিয়া

ক্লাউডনির্ভর গ্রাহক সেবার পরিকল্পনা আনছে নোকিয়া

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ নভেম্বর। টেলিকম প্রতিষ্ঠানগুলোর জন্য ক্লাউড-নির্ভর সফটওয়্যার গ্রাহক সেবা চালুর পরিকল্পনা করেছে নোকিয়া। ডেটা বিশ্লেষণ, নিরাপত্তা ও ব্যবস্থাপনা কেন্দ্রিক সফটওয়্যার সেবা দেবে ফিনল্যান্ডভিত্তিক বহুজাতিক প্রতিষ্ঠানটি।

নোকিয়া ক্লাউড-নির্ভর সফটওয়্যার গ্রাহক সেবা পরিকল্পনার খবর জানিয়েছে বুধবার। বর্তমানে বারবার সফটওয়্যারের লাইসেন্স করিয়ে নেওয়ার ঝক্কি এড়াতে গ্রাহক সেবার দিকে ঝুঁকছে প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানগুলো, আর নোকিয়া সেদিকেই এগোচ্ছে বলে উল্লেখ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

নোকিয়ার পোর্টফোলিওর বেশ কিছু সফটওয়্যার নতুন গ্রাহক সেবার অধীনে পাওয়া যাবে চলতি বছর থেকেই, বাকি সফটওয়্যারগুলো ২০২২ সালে এই সেবায় চলে আসবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এ প্রসঙ্গে নোকিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মার্ক বান এক সাক্ষাৎকারে বলেন, ২০১৬ সালে নোকিয়া যখন সফটওয়্যার বিভাগ তৈরি করেছিল, তখন গ্রাহক সেবা চালু করাও মূল চিন্তার অংশ ছিল। তবে এতোদিন এটি নিয়ে কাজ করেনি প্রতিষ্ঠানটি।

“এখন আমরা কাজটি করেছি… (ব্যবসার) আকারের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে সক্ষম প্রযুক্তি তৈরি করেছি আমরা।”

রয়টার্স বলছে, খরচ কমাতে সক্ষম ক্লাউডনির্ভর সফটওয়্যার প্ল্যাটফর্ম; কোনো লম্বা চুক্তি বা সমঝোতায় যাওয়ার আগে সেবার কার্যকারিতা যাচাই করে দেখার সুযোগ পান আগ্রহী ক্রেতা। 

ইতোমধ্যেই আগ্রহী ক্রেতাদের সঙ্গে আলোচনায় বসেছে নোকিয়া। ২০২১-২০২৫ সালের মধ্যে তিনশ’ ১০ কোটি ডলারের বাজার ধরাই নোকিয়ার মূল লক্ষ্য। রয়টার্স বলছে এই খাতে বার্ষিক প্রবৃদ্ধির হার ২৫ থেকে ৩০ শতাংশ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য