Wednesday, September 18, 2024
বাড়িপ্রযুক্তিফের বিনামূল্যে আধার আপডেটের সময়সীমা বাড়াল কেন্দ্র

ফের বিনামূল্যে আধার আপডেটের সময়সীমা বাড়াল কেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক।১৫ সেপ্টেম্বর : আরও ৩ মাস আধার কার্ড আপডেট করানো যাবে নিখরচায়। জানিয়ে দিল UIDAI। প্রত্যেক নাগরিককে ১০ বছর অন্তর অন্তর আধার কার্ড আপডেট করাতে হবে। আর্জি জানিয়েছে কেন্দ্র। কিন্তু একই সঙ্গে জানানো হয়, আধার আপডেট চিরদিন বিনামূল্যে করানো যাবে না। সময়সীমা পেরোনোর পর ৫০ টাকা করে খরচ দিতে হবে।

প্রাথমিকভাবে কেন্দ্র ঘোষণা করে চলতি বছরের ১৪ মার্চ পর্যন্ত বিনামূল্যে আধার আপডেট করানো যাবে। পরে তা বাড়িয়ে ১৪ জুন করা হয়েছিল। এর পর তা বাড়িয়ে ১৪ সেপ্টেম্বর করা হয়। শনিবার সেই সময়সীমা শেষ হয়। কিন্তু UIDAI জানাল, আরও ৩ মাস অর্থাৎ ডিসেম্বর মাসের ১৪ তারিখ পর্যন্ত বিনামূল্যেই আধার আপডেট করানো যাবে।

আপনার রেজিস্টার্ড মোবাইলে আসবে ওটিপি।

এবার আপনার প্রোফাইলে ঢুকে দেখে নিন ঠিকানা-সহ সমস্ত তথ্য কী রয়েছে।

যদি কোনও তথ্য আপডেট করতে চান তাহলে ড্রপ ডাউন মেনু থেকে যথাযথ ডকুমেন্ট টাইপটি বেছে নিয়ে প্রয়োজনীয় নথি আপলোড করুন। সেটি JPEG, PNG অথবা PDF যে কোনও ফরম্যাটে থাকতে পারে। তবে কখনওই যেন ফাইলের সাইজ ২ এমবির বেশি না হয়।
আপডেট রিকোয়েস্ট জমা পড়লে আপনি একটি এসআরএন (সার্ভিস রিকোয়েস্ট নম্বর) পাবেন। এই নম্বরটি নিজের কাছে রেখে দিন। আপডেট সম্পর্কে জানতে হলে এই নম্বরটি দিয়েই ট্র্যাক করা যাবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য