Tuesday, June 28, 2022
বাড়িখেলাখেলো ইন্ডিয়ার লক্ষ্যে প্রথম ধাপে ৪২ জনের দল রওয়ানা হল

খেলো ইন্ডিয়ার লক্ষ্যে প্রথম ধাপে ৪২ জনের দল রওয়ানা হল

ক্রীড়া প্রতিনিধি।। খেলো ইন্ডিয়া জাতীয় গেমসের লক্ষ্যে ত্রিপুরার প্রথম পর্বের দলটি  মঙ্গলবার হরিয়ানার উদেশ্যে রওয়ানা হয়েছে। জিমন্যাস্টিক্স, যোগাসন, ওয়েট লিফ্টিং ও থাং-তা এই চারটি ইভেন্টে ৪২ জনের দল গেছে। পরে ৫ জুন দ্বিতীয় দফায় আরো পাঁচটি ইভেন্টে ৫২ জনের দল যাবে।

এদিন সকালে ৪২ সদস্যক দলটি রওয়ানা হওয়ার আগে ম্যানেজার দিব্যেন্দু দত্ত জানান, আসরে ভাল ফল করা হল লক্ষ্য। রাজ্যদল পদকের জন্য সবকটি ইভেন্টে লড়াই করবে। তিনি আরো বলেন, এবছর খেলো ইন্ডিয়া গেমসে ভাল ফল করার জন্য রাজ্য সরকার বিশেষ করে ক্রীড়া দপ্তর সবথেকে বেশী জোর দিয়েছে। যে নয়টি ইভেন্টে রাজ্যদল আসরে লড়াই করবে, সেই দলগুলির খেলোয়াড়দের প্রায় একমাসের অনুশীলনের ব্যবস্থা করা হয়েছে। সেই সাথে তাদের থাকা খাওয়ার ব্যবস্থাও করা হয়েছে। এত দীর্ঘ সময়ের জন্য এধরণের উদ্যোগ এর আগে কোন সময়ই দেখা যায় নি। তিনি আরো বলেন, ছেলেমেয়েরা নিজেদের তৈরী করার যথেষ্ট সময় পেয়েছে। তাই আশা করা যায় এবার রাজ্যদলের ফলাফল ভাল হবে। বাকীটা নির্ভর করবে ছেলেমেয়েদের পার্ফরম্যান্সের উপর।

খেলো ইন্ডিয়ার এবারের আসরে রাজ্যদল মোট নয়টি আসরে অংশ নিচ্ছে। মোট ৯৪ সদস্যের বিশাল দল যাচ্ছে। আগামী ৪ জুন হরিয়ানার পঞ্চকুলায় আসরের উদ্বোধন হবে। চলবে ১৩ জুন পর্যন্ত। দ্বিতীয় পর্বে ৫ জনু রওয়ানা হবে এথলেটিক্স, জুডো, সাঁতার, টেনিস এবং মার্শাল আর্টের একটি দল। এই দলগুলির প্রস্তুতি চলবে ৩ জুন পর্যন্ত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য