Sunday, September 8, 2024
বাড়িখেলা‘সেঞ্চুরি’ ছুঁয়ে বার্সা কোচের চোখে শিরোপার স্বপ্ন

‘সেঞ্চুরি’ ছুঁয়ে বার্সা কোচের চোখে শিরোপার স্বপ্ন

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৭ মে: লা লিগায় বৃহস্পতিবার আলমেরিয়ার মাঠে ২-০ গোলের জয় পায় বার্সেলোনা। দুই অর্ধে গোল করেন ফের্মিন লোপেস।এই জয়ে জিরোনার কাছ থেকে নিজেদের আরেকটু উঁচুতে নিতে পারল শাভির দল। ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয় দুইয়ে তারা। সমান ম্যাচ খেলে জিরোনার পয়েন্ট ৭৫। ৯৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রেয়াল মাদ্রিদ লিগ চ্যাম্পিয়ন হয়ে গেছে বেশ আগেই।লিগের বাকি আর দুই ম্যাচ। অতি নাটকীয় কিছু না হলে রানার্স আপ হয়ে লিগ শেষ করতে পারবে বার্সেলোনা। এই মৌসুমের চমক জিরোনা সবশেষ দুই ম্যাচের একটিতে হেরে একটি ড্র করে পিছিয়ে পড়েছে লড়াই থেকে। তবে দ্বিতীয় সেরা হয়ে আনন্দের কোনো উপলক্ষ পাচ্ছেন না শাভি।“এটা খুব ভালো বা সন্তোষজনক অবস্থা নয়। আমরা শিরোপা জিততে চাই। এখনও পর্যন্ত ‘হোমওয়ার্ক’ করে উঠতে পারিনি আমরা। তবে আমাদের ভালো একটি স্কোয়াড আছে এবং ফুটবলারদের তাড়না নিয়ে আমি খুশি।”

“দুইয়ে থেকে লিগ শেষ করা গুরুত্বপূর্ণ এবং আমরা তা ছেলেদেরকে বলছি। তবে আমি চাই ট্রফির জন্য প্রতিদ্বন্দ্বিতা ও লড়াই করতে।”দুইয়ে থেকে লিগ শেষ করাটা গুরুত্বপূর্ণ পরের মৌসুমে সুপার কাপে খেলার জন্য। ট্রফির একটি হাতছানি তো তাহলে থাকেই! এই মৌসুম ট্রফিবিহীন কাটছে বার্সেলোনার। লিগ শিরোপার লড়াই থেকে ছিটকে পড়েছে তারা বেশ আগেই। কোপা দেল রেতে হেরে গেছে কোয়ার্টার-ফাইনালে। চ্যাম্পিয়ন্স লিগেও কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়েছে তারা পিএসজির কাছে হেরে।শিরোপার সবচেয়ে কাছাকাছি যেতে পেরেছিল তারা স্প্যানিশ সুপার কাপেও। কিন্তু সেখানে ফাইনালে রেয়াল মাদ্রিদের কাছে তারা বিধ্বস্ত হয় ৪-১ গোলে।এই পরিক্রমায় শাভিও ঘোষণা দিয়েছিলেন মৌসুম ছেড়ে বার্সেলোনা ছেড়ে যাওয়ার। পরে অবশ্য সেই ঘোষণা থেকে সরে এসে দায়িত্বে রয়ে যান তিনি।

আগামী মৌসুমে সুপার কাপ ট্রফির দিকে চোখ আছে তার। স্বপ্ন দেখছেন তিনি ক্লাবের আর্থিক সমস্যাকে মাড়িয়ে আরও ট্রফি জয়ের।“আমার লক্ষ্য ক্লাবের হয়ে শিরোপা জয় করা। আর্থিক অবস্থা অবশ্যই খুব ভালো নয় এবং ঘুরে দাঁড়াতে আমরা চেষ্টা করে যাচ্ছি। পরের মৌসুম নিয়ে আলোচনা করছি আমরা এবং এটিকে সুযোগ হিসেবে দেখছি।”“এই ম্যাচগুলিতে আমরা পরের মৌসুমের সুপার কাপের প্রস্তুতি হিসেবে দেখছি। সত্যিই চাই, বার্সা আবার শিরোপা জিতুক। এই বছর শিরোপা জয়ের মতো লড়াই আমরা করতে পারিনি। তবে কাছাকাছি গিয়েছি আমরা। আমি মুখিয়ে আছি, আগ্রহ ও উচ্চাকাঙ্ক্ষা নিয়ে অপেক্ষায় আছি।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য