Sunday, June 23, 2024
বাড়িখেলাফের্মিন লোপেসের জোড়া গোলে বার্সার জয়

ফের্মিন লোপেসের জোড়া গোলে বার্সার জয়

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৭ মে: প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে শাভি এর্নান্দেসের দল।৩৬ ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৯। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তিনে আছে জিরোনা। আগেই শিরোপা জেতা রেয়াল মাদ্রিদের ৯৩ পয়েন্ট। বাকি আর দুই রাউন্ড।বার্সেলোনার কোচ হিসেবে লা লিগায় শাভির শততম ম্যাচ ছিল এটি। উপলক্ষটা জয়ে রাঙালেন দলটির সাবেক এই মিডফিল্ডার।

দশম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় বার্সেলোনা। মাঝমাঠ থেকে পাউ কুবারসির দারুণ থ্রু বল ধরে বক্সে ঢুকে উড়িয়ে মারেন পোলিশ তারকা রবের্ত লেভানদোভস্কি। তবে গোলের অপেক্ষা দীর্ঘ হয়নি তাদের।চার মিনিট পরই এগিয়ে যায় সফরকারীরা। বাম দিক থেকে ১৭ বছর বয়সী ডিফেন্ডার এক্তর ফোর্তের ক্রসে ছয় গজ বক্সে দারুণ হেডে ঠিকানা খুঁজে নেন ফের্মিন।২২তম মিনিটে সমতা টানার সুবর্ণ সুযোগ নষ্ট করেন লিও বাতিস্তো। বল ধরে বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে অবিশ্বাস্যভাবে বাইরে মেরে বসেন এই ফরোয়ার্ড।২৮তম মিনিটে ডান দিক দিয়ে প্রতিপক্ষের একজনের বাধা এড়িয়ে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে লামিনে ইয়ামালের শট পোস্টে লাগে। ৪২তম মিনিটে আলমেরিয়ার অদ্রি এমবার্বার শটও পোস্টে বাধা পায়।

প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে ফের্মিনের জোরাল শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন আলমেরিয়া গোলরক্ষক।দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আরেকটি সুযোগ হারায় আলমেরিয়া। বক্সে বার্সেলোনার ডিফেন্ডারদের পায়ে লেগে বল পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় পান আন্তোনি লোসানো, কিন্তু বাইরে মেরে বসেন তিনি।৬৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করেন ফের্মিন। বাম দিক থেকে সের্হি রবের্তো পাস দেন বক্সে, ছুটে গিয়ে প্রথম স্পর্শে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফের্মিন।বার্সেলোনার মূল দলের হয়ে অভিষেক মৌসুমে ২১ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডারের গোল হলো ১০টি, মৌসুমে দলটির কোনো মিডফিল্ডারের যা সর্বোচ্চ।

দুই মিনিট পর রবের্তো ও লেভানদোভস্কিকে তুলে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন ও জোয়াও ফেলিক্সকে নামান শাভি। খানিক পর ফেররান তরেস ও ফোর্তকে তুলে ভিতো হকে ও জোয়াও কান্সেলোকে নামানো হয়।৮০তম মিনিটে একটি সুযোগ পান ফেলিক্স। বক্সের ভেতর জটলার মধ্যে থেকে তার শট পাশের জালে লাগে। শেষ দিকে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড হকের শট অনায়াসে ঠেকান গোলরক্ষক, ব্যবধান তাই আর বাড়েনি।৩৬ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে আছে আলমেরিয়া। স্পেনের শীর্ষ লিগ থেকে তাদের অবনমন নিশ্চিত হয়েছে আগেই।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য