Sunday, June 23, 2024
বাড়িখেলা‘চিতার চলাফেরা, বাজ পাখির নজর আর রোহিতের ব্যাটিং–দক্ষতা নিয়ে সংশয় করতে নেই’

‘চিতার চলাফেরা, বাজ পাখির নজর আর রোহিতের ব্যাটিং–দক্ষতা নিয়ে সংশয় করতে নেই’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ মে:  ভারত বিশ্বকাপের দল দেওয়ার আগে বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে কী আলোচনাটাই না ছিল! এবারের আইপিএলের প্রায় শুরু থেকেই শীর্ষ রানসংগ্রাহক তিনি। ৬৬.১০ গড়ে ৬৬১ রান নিয়ে এখনো কোহলি রান তোলায় সবার ওপরে। কিন্তু তাঁর স্ট্রাইক রেট অনেকেরই পছন্দ হচ্ছিল না। তাঁকে বিশ্বকাপ দলে জায়গা দেওয়া উচিত কি না, তা নিয়েও চলেছে তর্ক। কোহলিকে বিশ্বকাপ দলে রাখার পর আলোচনা এখন রোহিত শর্মাকে নিয়ে। এবারের আইপিএলের শুরু থেকে ভারত অধিনায়কের বাজে ফর্ম ভাবিয়ে তুলছে সাবেক ক্রিকেটার ও সমর্থকদের অনেককেই।

ভারতের সাবেক অলরাউন্ডার ইরফান পাঠান সম্প্রতি এক্সে লিখেছেন, ‘হার্দিক পান্ডিয়া আর রোহিত শর্মার ফর্ম মুম্বাই এবং ভারতীয়দের জন্য ভীষণ উদ্বেগের। আপনারা শুধু আশা করতে পারেন, তারা দ্রুতই ছন্দে ফিরবে।’ মুম্বাইয়ের সমর্থকদের অবশ্য এখন আর উদ্বিগ্ন হওয়ার কিছু বাকি নেই। এর মধ্যেই আইপিএলের এবারের আসর থেকে ছিটকে পড়েছে দলটি। কিন্তু ভারতের সমর্থকেরা রোহিতের ফর্ম নিয়ে উদ্বিগ্ন হতেই পারেন। ১ জুন থেকে যে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তা ইরফান পাঠানসহ সাধারণ ক্রিকেটপ্রেমীরা আইপিএলে রোহিতের বাজে ফর্ম নিয়ে যতই ভাবুক, ভারতের সাবেক ক্রিকেটার প্রজ্ঞান ওঝা এ নিয়ে মোটেই চিন্তিত নন। আইপিএলে সর্বশেষ ৭ ইনিংসে রোহিত ১২.৬০ গড় আর ১০৪.৮০ স্ট্রাইক রেটে মাত্র ৮৮ রান করতে পারেন, কিন্তু কখন যে তিনি জ্বলে উঠবেন, সেটাই কেউই বলতে পারবে না বলেই মনে করেন ওঝা।ওঝা সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে হিন্দিতে যা লিখেছেন, তার বাংলা করলে দাঁড়ায়, ‘চিতার চলাফেরা, বাজ পাখির নজর আর রোহিতের ব্যাটিং-দক্ষতা নিয়ে সংশয় করতে নেই।’

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য