Saturday, April 13, 2024
বাড়িখেলাধর্মশালায় প্রথম ভারতীয় হিসাবে নজির গড়ার সামনে যশস্বী

ধর্মশালায় প্রথম ভারতীয় হিসাবে নজির গড়ার সামনে যশস্বী

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ০৩ মার্চ : ইংল্যান্ড সিরিজ়‌ে ধারাবাহিক ভাবে রান করে চলেছেন যশস্বী জয়সওয়াল। দু’টি দ্বিশতরান হয়ে গিয়েছে তাঁর। এই সিরিজ়ের আবিষ্কার বলে মনে করা হচ্ছে তাঁকে। সেই যশস্বীর সামনে আরও একটি নজিরের সুযোগ চলে এসেছে। তার জন্য দরকার মাত্র ৪৫ রান। তা হলেই প্রথম ভারতীয় হিসাবে সেই নজির গড়ে ফেলতে পারবেন তিনি।


এখনও পর্যন্ত ইংল্যান্ড সিরিজ়‌ে ৬৫৫ রান করেছেন যশস্বী। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি সিরিজ়‌ে ব্যক্তিগত রানের নিরিখে কোহলির সঙ্গে যুগ্ম ভাবে প্রথম স্থানে রয়েছেন তিনি। কোহলিরও ৬৫৫ রান রয়েছে। তবে সেই কীর্তি কোহলি গড়েছিলেন চার টেস্টে। যশস্বীর সামনে আরও একটি টেস্ট খেলার সুযোগ রয়েছে। সেখানেই কোহলির রেকর্ড ভাঙতে পারেন। শুধু তাই নয়, প্রথম ভারতীয় হিসাবে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি সিরিজ়‌ে ৭০০ রান করার হাতছানি রয়েছে তাঁর সামনে। সে জন্য দরকার মাত্র ৪৫ রান।


ভারত-ইংল্যান্ড সিরিজ়ে এখনও পর্যন্ত মাত্র দু’জন ব্যাটার ৭০০ রানের গন্ডি পেরোতে পেরেছেন। তাঁরা হলেন গ্রাহাম গুচ এবং জো রুট। ১৯৯০ সালের সিরিজে গুচ ৭৫২ রান করেছিলেন। সেই সর্বোচ্চ রান। ২০২১-২২ সালে ভারত সফরে এসে রুট করেছিলেন ৭৩৭ রান। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। ভারতীয়দের মধ্যে রাহুল দ্রাবিড়ের ৬০২ রান দীর্ঘ দিন এক নম্বরে ছিল। তা ২০১৬ সালে ভেঙেছিলেন কোহলি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য