Sunday, April 21, 2024
বাড়িরাজ্যতথাকথিত জনজাতি দরদী দল শাসক দলের সাথে গোপনে হাত মিলিয়ে আজ অবতীর্ণ...

তথাকথিত জনজাতি দরদী দল শাসক দলের সাথে গোপনে হাত মিলিয়ে আজ অবতীর্ণ হয়েছে : জিতেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ মার্চ :  দিল্লিতে ত্রিপাক্ষিক চুক্তি দ্বারা জাতি জনজাতি সব অংশের মানুষের সাথে প্রতারণা করা হয়েছে। লোকসভা নির্বাচনের আগে এই অভিযোগটি তুলেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। ৩ মার্চ ককবরক ভাষা আন্দোলনের শহীদ ধনঞ্জয় ত্রিপুরার ৫০ তম শহীদান দিবস উপলক্ষে এক শ্রদ্ধা অনুষ্ঠানের আয়োজন করা হয় সিপিআইএম রাজ্য কার্যালয়ে।

 উপস্থিত সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, সিপিআইএম পশ্চিম জেলা কমিটির সম্পাদক রতন দাস, সুধন দাস সহ অন্যান্য নেতৃত্ব। ধনঞ্জয় ত্রিপুরার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান উপস্থিত সিপিআইএম দলের সমস্ত নেতৃবৃন্দ ও কর্মী সমর্থক। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী আরো বলেন, দেশের আদিবাসী ও অন্যান্য জনগোষ্ঠীর ভাষা, সংস্কৃতির অধিকারকে বিজেপি সরকার স্বীকার করে না। এই আদিবাসী ও অন্যান্য জনগোষ্ঠীর মানুষকে কোণঠাসা করার জন্য এবং বিলুপ্ত করার জন্য নাগরিকত্ব আইন ও অভিন্ন দেওয়ানি বিধি চালু করার চেষ্টা করছে। বিশেষ করে রাজ্যের এডিসি -কে পঙ্গু করার চেষ্টা করছে শাসক দল বিজেপি। এবং নানা কায়দায় জনজাতিদের অস্তিত্ব বিলুপ্তি করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে।

তাদের সাথে তথাকথিত জনজাতি দরদী দল শাসক দলের সাথে গোপনে হাত মিলিয়ে আজ অবতীর্ণ হয়েছে। তারা জনজাতিদের সমূহের ক্ষতি করছে বলে জানান তিনি। নাম না উল্লেখ করে তথাকথিত জনজাতি দরদী দল হিসেবে তিপরা মথার উদ্দেশ্যে বলেন, বিধানসভা নির্বাচনের সময় ছিল এই তথাকথিত জনজাতি দরদী দল বিজেপির সাথে গোপন চুক্তি এবং এই লোকসভা নির্বাচনের সময় প্রকাশ্য চুক্তি করেছে বলে জানান। শুধু ত্রিপুরাকে নয় গোটা দেশকে দখল করতে চাইছে আর.এস.এস পরিচালিত বিজেপি। রাজ্যের জাতি জনজাতি সকল অংশের মানুষকে প্রতারিত করার জন্য দিল্লিতে বিজেপি ও তথাকথিত জনজাতি দরদী দলের মধ্যে মৌ স্বাক্ষর হয়েছে। এই দিন এভাবেই শাসক দল বিজেপি এবং তিপরা মথাকে আক্রমণ করেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য