Saturday, July 27, 2024
বাড়িখেলা‘বেলিংহ্যামকে ছাড়া চার ম্যাচের চারটিই জিতেছি’, মনে করিয়ে দিলেন আনচেলত্তি

‘বেলিংহ্যামকে ছাড়া চার ম্যাচের চারটিই জিতেছি’, মনে করিয়ে দিলেন আনচেলত্তি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ ফেব্রুয়ারি: চলতি মৌসুম শুরুর আগে থেকেই একের পর এক চোট হানা দিয়েছে রেয়াল মাদ্রিদে। থিবো কোর্তেয়া, এদের মিলিতাও, ডাভিড আলাবারা তো লম্বা সময়ের জন্যই বাইরে। নানা সময়ে চোটে পড়েছেন আরও বেশ কজন। সবশেষ কয়েক ম্যাচে তো একদমই ভাঙাচোরা রক্ষণভাগ নিয়ে জোড়াতালি দিয়ে একাদশ সাজাচ্ছেন কোচ।কিন্তু মাঠের ফুটবলে সেই প্রভাব খুব একটা পড়তে দেননি আনচেলত্তি। দারুণভাবে দল পরিচালনা করে কোচ হিসেবে নিজের অবস্থানকে এই মৌসুমে নতুন উচ্চতায় নিয়ে গেছেন তিনি। লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের পথে অনেকটাই এগিয়ে তার দল। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে তারা জিতেছে ৬ ম্যাচের সবকটি।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে মঙ্গলবার রেয়ালের প্রতিপক্ষ আরবি লাইপজিগ। এই ম্যাচে স্প্যানিশ দলটি পাচ্ছে না বেলিংহ্যামকে। দলের চোটের তালিকায় সংযোজন তিনি। অ্যাঙ্কেলের চোটের কারণে তিন সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে পারে ইংলিশ তরুণকে।রেয়াল মাদ্রিদে প্রথম মৌসুমেই নিজেকে এমনভাবে মেলে ধরেছেন বেলিংহ্যাম, দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন তিনি। তবে তাকে না পেলেও দুর্ভাবনা নেই আনচেলত্তির। চোটাঘাতের সমস্যা দলকে আরও উজ্জীবিত করেছে বলে বিশ্বাস তার।“যারা দলের সঙ্গে নেই, তাদের নিয়ে আমি কখনোই ভাবি না। যারা দলে আছে, তাদের নিয়েই ভাবা উচিত। বেলিংহ্যাম নেই, কিন্তু তাকে ছাড়া তো এই মৌসুমে চার ম্যাচের চারটিই জিতেছি আমরা। তার পরিবর্তে যে-ই খেলেছে, ভালো করেছে, সেটা ব্রাহিম হোক বা হোসেলু।”

“ বেলিংহ্যাম অবশ্যই ভালো ফুটবলার। তেমনি কোর্তোয়া, মিলিওতা, আলাবারাও ভালো। এই চোট সমস্যাগুলি বরং আরও বেশি প্রেরণা পাওয়ার সুযোগ। আমরা অবশ্যই লাইপজিগের বিপক্ষে ভালো করতে পারি। আমরা ভালো ছন্দে আছি। আমাদের পছন্দের প্রতিযোগিতায় (চ্যাম্পিয়ন্স লিগ) খেলতে আমরা দারুণভাবে উজ্জীবিত আছি।”চোট সমস্যার কারণেই নিজেদের সহজাত পজিশন ছেড়ে বিভিন্ন পজিশনে খেলতে হচ্ছে অনেকে। রাইট ব্যাক দানি কার্ভাহাল যেমন খেলছেন সেন্ট্রাল ডিফেন্সে, মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনি নিয়মিতই খেলছেন রক্ষণভাগে। এরকম মানিয়ে নিতে হচ্ছে অনেককেই। তবে দলে এসব নিয়ে কারও কোনো আপত্তি নেই বলেই জানালেন কোচ।“খুবই এককাট্টা, সিরিয়াস এবং উজ্জীবিত একটি দলকে দেখতে পাচ্ছি আমি। দলের আবহ দারুণ। এখানে কেউ কোনো অভিযোগ করে না, সবাই অবদান রাখতে মুখিয়ে থাকে…।”“খুব কঠিন পরিস্থিতির পরও এখনও পর্যন্ত সবকিছু খুব ভালো চলছে। এই দৃঢ় মানসিকতার জন্য দলের সবার প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই আমি।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য