Sunday, September 8, 2024
বাড়িখেলাব্যাটিং ব্যর্থতার জন্য ২৮ রানে হারের মুখ দেখেছে টিম ইন্ডিয়া

ব্যাটিং ব্যর্থতার জন্য ২৮ রানে হারের মুখ দেখেছে টিম ইন্ডিয়া

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ জানুয়ারি : ব্যাটিং ব্যর্থতার জন্য ২৮ রানে হারের মুখ দেখেছে টিম ইন্ডিয়া । জশপ্রীত বুমরাহ দুই ইনিংসে বল হাতে দাপট দেখালেও, হাতছাড়া হয়েছে জয়। এমন প্রেক্ষাপটে বুমরাহের সমস্যা আরও বাড়ল। ইংল্যান্ডের অলি পোপকে ধাক্কা দেওয়ার জন্য শাস্তি পেয়েছেন বুমরাহ। তাঁর পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। এমনকি বুমরাহকে সতর্কও করেছে আইসিসি ।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস চলার সময় সবার নজরে আসে সেই ঘটনা। ৮১তম ওভারে বল করছিলেন বুমরাহ। সেই সময় একটি বলে রান নেওয়ার চেষ্টা করেন অলি পোপ। রান নেওয়ার সময় বুমরাহ দৌড়ে অলি পোপের সামন চলে আসেন। স্বভাবতই অলি পোপের সঙ্গে ধাক্কা লাগে তাঁর। বুমরাহর এমন ব্যবহারে বিরক্তি প্রকাশ করেন অলি পোপ। যদিও বেন স্টোকসের দল এই ইস্যু নিয়ে কোনও অভিযোগ জানায়নি। তবে শেষরক্ষা হল না। শাস্তি পেলেন বুমরাহ।
বেন স্টোকসেরা অভিযোগ না করলেও বিষয়টি ভালোভাবে নেননি মাঠের দুই আম্পায়ার পল রাইফেল ও ক্রেস গ্যাফেনি। দুই আম্পায়ার মনে করেন, অলি পোপকে ইচ্ছাকৃত ধাক্কা দিয়েছিলেন বুমরাহ। তাঁরা বিষয়টি তৃতীয় আম্পায়ার মারেস এরাসমাস ও চতুর্থ রেফারি রোহন পণ্ডিতকে জানান। এর পরেই আইসিসি কোড অফ কন্ডাক্ট অনুসারে ২.১২ ধারায় বুমরাহকে শাস্তি দেওয়া হয়।

আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে, বুমরাহর একটি ডি-মেরিট পয়েন্ট (এক পয়েন্ট কেটে নেওয়া) দেওয়া হয়েছে। একইসঙ্গে সতর্ক করা হয়েছে। এই সতর্কতা দু’বছরের জন্য। অর্থাৎ, আগামী দু’বছরের মধ্যে যদি একই ধরনের কোনও অপরাধ করেন তা হলে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারেন তারকা জোরে বোলার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য