Thursday, February 29, 2024
বাড়িখেলাতৃতীয় দিনে পালটা মার ইংল্যান্ডের

তৃতীয় দিনে পালটা মার ইংল্যান্ডের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ জানুয়ারি : যা ভাবা গিয়েছিল তা হল না। হায়দরাবাদ টেস্টে একসময়ে ভারতের বোলিং আক্রমণে ইংল্যান্ড নাজেহাল হয়ে গিয়েছিল। জশপ্রীত বুমরাহ, অশ্বিনদের চাপে পড়ে নাভিশ্বাস অবস্থা হয়েছিল ইংরেজবাহিনীর। ম্যাচ শনিবার শেষ হয়ে যাবে এমন প্রশ্নও অনেকে তুলেছিলেন। কিন্তু ওলি পোপ ম্যাচের রং বদলে দিলেন। দিনের শেষে তিনি ১৪৮ রানে অপরাজিত। ইংল্যান্ড ১২৬ রানে এগিয়ে রয়েছে। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের রান ৬ উইকেটে ৩১৬। শনিবার চা বিরতির আগেই ৫ উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। তখনও ভারতের থেকে পিছিয়ে ছিল ইংল্যান্ড। চা বিরতির পরই উলটো ছবি। পালটা মারের খেলা শুরু করে দেন ইংল্যান্ডের পোপ। তাঁর ব্যাটিং তাণ্ডবেই ইংল্যান্ড ম্যাচে ফিরে এল।
দ্বিতীয় দিনের শেষে ভারতের রান ছিল সাত উইকেটে ৪২১ রান। ক্রিজে ছিলেন রবীন্দ্র জাদেজা (৮১) ও অক্ষর প্যাটেল (৩৫)। কিন্তু তৃতীয় দিন বেশি রান যোগ করতে পারেনি ভারত। টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস শেষ হয়ে যায় ৪৩৬ রানে।

প্রথম ইনিংস শেষে ভারত ১৯০ রানে এগিয়েছিল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় সেশন শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ১৭২। জো রুট এবং বেন ডাকেটের উইকেট তুলে নেন বুমরা। তাঁকে যোগ্য সঙ্গত করেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। যখন মনে হচ্ছে ভারত শনিবারই প্রথম টেস্ট জিতে নেবে ঠিক সেই সময়ে পোপ রুখে দাঁড়ান। পালটা মারের খেলা শুরু করেন তিনি। দিনের শেষে ১৪৮ রানে অপরাজিত তিনি। চতুর্থ দিন আরও উত্তেজক হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। ভারতকে ম্যাচ ফিরতে হলে শুরুতেই পোপকে ফেরাতে হবে। তবে পরিস্থিতি এখন যা তাতে ভারত এখনও ম্যাচে রয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য