Sunday, September 8, 2024
বাড়িরাজ্যত্রিপুরা মেডিক্যাল কলেজকে নিগ্রেইমস-এর ন্যায় করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে : মুখ্যমন্ত্রী

ত্রিপুরা মেডিক্যাল কলেজকে নিগ্রেইমস-এর ন্যায় করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জানুয়ারি : সহসাই সাব্রুমের মৈত্রী সেতু চালু হয়ে যাবে। ত্রিপুরা রাজ্যের ভবিষ্যৎ উজ্জ্বল। অল ত্রিপুরা অপথালমোলোজিকেল সোসাইটির ১১ তম রাজ্য ভিত্তিক কনফারেন্সের উদ্বোধনি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

 অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা আরো বলেন রাজ্যে মানুষকে সঠিক স্বাস্থ্য পরিষেবা দিতে পারলে মানুষ আর বহিঃরাজ্যে যাবে না। ইতিমধ্যে রাজ্যে ৯ টি সুপার স্পেশালিটি পরিষেবা চালু করা হয়েছে। বহিঃরাজ্যে বর্তমানে রোগী রেফারের সংখ্যা হ্রাস পেয়েছে। রাজ্য থেকে রোগী যেন চিকিৎসার জন্য বহিঃরাজ্যে না যায়, সেই দিকে লক্ষ্য রেখে রাজ্য সরকার কাজ করছে। ত্রিপুরা রাজ্যে বর্তমানে যোগাযোগ ব্যবস্থার যথেষ্ট উন্নয়ন হয়েছে।

ইন্টারনেট পরিষেবা উন্নত হয়েছে। রেল পরিষেবার ব্যাপক প্রসার ঘটেছে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। ত্রিপুরা রাজ্যে প্রাইভেট মেডিক্যাল কলেজ করার জন্য অনেকে আসছে। এইমস-এর ন্যায় মেডিক্যাল কলেজ করার পরিকল্পনা ছিল। কিন্তু বিভিন্ন কারনে তা হয় নি। তাই ত্রিপুরা মেডিক্যাল কলেজকে নিগ্রেইমস-এর ন্যায় করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে এনইএসি-র বৈঠকে। বর্তমান সরকারের সময় চিকিৎসকদের পদোন্নতির ব্যবস্থা করা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এই দিন বেশ কয়েকজন চুক্ষু চিকিৎসককে সম্বর্ধনা প্রদান করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য