Friday, October 18, 2024
বাড়িখেলাভারতের মাটিতে খেলতে এসেই বদলে গেল ইংল্যান্ডের পরিকল্পনা

ভারতের মাটিতে খেলতে এসেই বদলে গেল ইংল্যান্ডের পরিকল্পনা

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৪ জানুয়ারি : ভারতের মাটিতে খেলতে এসেই বদলে গেল ইংল্যান্ডের পরিকল্পনা। তিন জন স্পিনারকে নিয়ে খেলবেন বেন স্টোকসেরা। এক জন মাত্র পেসারকে হায়দরাবাদে খেলাবে ইংল্যান্ড। প্রথম একাদশে নেই জেমস অ্যান্ডারসনও।

ইংল্যান্ড দলে চার জন স্পিনার ছিলেন। তাঁদের মধ্যে ভিসা সমস্যায় ভারতে আসতে পারেননি শোয়েব বশির। বাকি তিন স্পিনারকে দলে রেখেই প্রথম একাদশ তৈরি করল ইংল্যান্ড। অর্থাৎ দলে রয়েছেন জ্যাক লিচ, রেহান আহমেদ এবং টম হার্টলি। এক মাত্র পেসার মার্ক উড। হায়দরাবাদে প্রথম দিন থেকেই স্পিনারেরা সাহায্য পাবেন বলে মনে করা হচ্ছে। সেই কারণেই ইংল্যান্ড দলে তিন জন স্পিনারকে রাখা হয়েছে। ভারতের স্পিন আক্রমণের বিরুদ্ধে ইংল্যান্ডও স্পিন দিয়েই মোকাবিলা করতে চাইছে। কিন্তু সেটা কতটা কার্যকর হবে, তা বোঝা যাবে বৃহস্পতিবার থেকে।

লিচ এবং রেহান ইংল্যান্ডের হয়ে আগে খেললেও হার্টলির অভিষেক হবে বৃহস্পতিবার। যদিও গত ছ’মাসে লিচ প্রথম বার লাল বলের ক্রিকেট খেলবেন। অ্যাশেজ়ে চোটের কারণে খেলতে পারেননি তিনি। সেই লিচই বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের স্পিন বিভাগকে নেতৃত্ব দেবেন। সঙ্গে থাকবেন পাকিস্তানে ভাল খেলা রেহান। ইংল্যান্ডের ক্রিকেট ডিরেক্টর রব কি মনে করেন, রেহান আগের থেকে এখন অনেক বেশি ভয়ঙ্কর। হার্টলি বাঁহাতি স্পিনার। ব্যাটটাও করতে পারেন। ইংল্যান্ড দলের ভারসাম্য তৈরি হতে পারে অনভিজ্ঞ হার্টলিকে ঘিরে।

কিন্তু সকলে অবাক দলে অ্যান্ডারসন, অলি রবিনসন এবং গুস অ্যাটকিনসনের মতো পেসার থাকা সত্ত্বেও চোটপ্রবণ মার্ক উড দলে জায়গা করে নেওয়ায়। ভারতের পিচে ঘাস পাওয়া কঠিন হবে। ধুলো উড়তে থাকা পিচে উডের গতিকে কাজে লাগাতে চায় ইংল্যান্ড। আর এই চার বোলারের সঙ্গে থাকতে পারে জো রুটের অফ স্পিন। চোট থাকায় স্টোকসের বল না করার সম্ভাবনাই বেশি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য