Tuesday, February 27, 2024
বাড়িখেলাপাক বোর্ডে বিতর্ক থামছেই না !

পাক বোর্ডে বিতর্ক থামছেই না !

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২০ জানুয়ারি : বিশ্বকাপের পর থেকে বাবর আজমদের পাকিস্তান ক্রিকেট বোর্ডে ঝামেলা লেগেই রয়েছে। দেশে ফিরেই অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন বাবর আজম । এর পর মিকি আর্থার ও অন্য কোচরাও সরে গিয়েছিলেন। নির্বাচকের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ইনজামাম উল হক । সিনিয়র কোচ করা হয়েছিল যাঁকে, সেই মহম্মদ হাফিজকেও সরিয়ে দেওয়া হবে, সেই বার্তা নাকি দেওয়া হয়ে গিয়েছে। তারই মধ্যে আবার নতুন খবর। আর এবার সেই তালিকায় নতুন নাম জাকা আশরাফ । শোনা যাচ্ছে ব্যর্থতার দায় নিয়ে পিসিবি-র চেয়ারম্যানের পদ থেকে বিদায় নিয়েছেন তিনি।

কাপ যুদ্ধের গ্রুপ পর্বে বিদায় নেওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে হেরেছিল পাকিস্তান। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের ৪ ম্যাচে হেরে বসে রয়েছেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদিরা। এমন ভরাডুবির কারণে সমালোচনা চলছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অপেশাদারিত্ব, মান্ধাতা আমলের মনোভাব, ক্ষমতা কুক্ষিগত করে রাখার প্রবণতা নিয়ে প্রবল সমালোচনা চলছিল বেশ কিছুদিন ধরেই। ওয়ান ডে বিশ্বকাপে ব্যর্থতার পর আশরফকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। এবার সরে যেতে বাধ্য হলেন খোদ জাকা আশরাফ।

শোনা যাচ্ছে লাহোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শীর্ষ কর্তাদের সঙ্গে দেখা করেছিলেন জাকা আশরফ। প্রধানমন্ত্রী আনোয়ার-উল হক কাকার-এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, সব রকমের সাহায্য পাওয়ার জন্য। গত বছর জুন মাসে পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছিলেন। ফেব্রুয়ারিতে চেয়ারম্যান হিসেবে মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কয়েক সপ্তাহ আগেই পদ থেকে সরে দাঁড়ালেন। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা কিন্তু আশরফের এই সরে যাওয়াকে স্বাগতই জানাচ্ছে।

জাকা আশরাফ এবার চেয়ারম্যান হিসেবে আসার পর থেকে দলের পারফরম্যান্সের গ্রাফ আরও নীচে নামতে থাকে। পাকিস্তানের টেস্ট এবং টি-২০ দলের জন্য নতুন দুই অধিনায়কের নাম ঘোষণা করা হয়। সেই সঙ্গে নির্বাচক এবং কোচের দায়িত্বও দেওয়া হয় পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের। তবে বাইশ গজের যুদ্ধে ভালো পারফরম্যান্স করতে পারেনি পাক দল। আর তাই সরে দাঁড়ালেন জাকা আশরাফ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য