Tuesday, February 27, 2024
বাড়িখেলাআইপিএলের স্পনসর হিসাবে ফের দেখা যাবে টাটা গ্রুপকে

আইপিএলের স্পনসর হিসাবে ফের দেখা যাবে টাটা গ্রুপকে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২০ জানুয়ারি : এগিয়ে আসছে এবারের আইপিএল । সব দলগুলোই নিজেদের তৈরি করার পরিকল্পনা শুরু করে দিয়েছে। এর মধ্যেই খবর, আইপিএলের স্পনসর হিসাবে ফের দেখা যাবে টাটা গ্রুপকে ।


পাঁচ বছরের জন্য টাটা গ্রুপই আইপিএলের স্পনসর থাকছে। জানা গিয়েছে, বোর্ডকে প্রতি বছর ৫০০ কোটি টাকা দেবে টাটা। ২০২৪-২৮ পর্যন্ত চুক্তি টাটা গ্রুপের। তার পরেও চুক্তি বাড়ানো যেতে পারে।

আইপিএলের প্রধান স্পনসর খোঁজা আগে থেকেই শুরু করে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চিনের সংস্থাদের থেকে দরপত্র না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কেবলমাত্র চিন নয়, ভারতের সঙ্গে যে সমস্ত দেশের সম্পর্ক শীতল, তাদের থেকে দরপত্র না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ভারত-চিন সীমান্ত উত্তেজনার সময় চিনা মোবাইল সংস্থা ভিভো আইপিএলের স্পনসর থাকায় তীব্র বিতর্ক তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত চুক্তি ছিন্ন করে বেরিয়ে যায় ভিভো। আইপিএলের প্রধান স্পনসর হয়ে যায় টাটা গ্রুপ। ২০২২ সালে আইপিএলের প্রধান স্পনসর হয় টাটা।


প্রথমবার দায়িত্ব গ্রহণ করার পরে যা আর্থিক অঙ্ক ছিল, নতুন চুক্তিতে তা বেড়ে ৫০০ কোটি হয়। এই পাঁচ বছরে ২৫০০ কোটি টাকা টাটার কাছ থেকে পাবে বোর্ড। এই পরিমাণ অর্থ আদিত্য বিড়লা গ্রুপও দিতে চেয়েছিল। কিন্তু টাটা গ্রুপ যেহেতু আইপিএলের স্পনসর, তাই এই বিশাল পরিমাণ টাকা টাটা দিতে স্বীকার করায় বোর্ডও টাটার সঙ্গে চুক্তিবৃদ্ধি করল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য