Thursday, August 18, 2022
বাড়িখেলাভারোত্তোলনে ফের পদক জয় ভারতের, রেকর্ড গড়ে রুপো পেলেন বিন্দিয়ারানি

ভারোত্তোলনে ফের পদক জয় ভারতের, রেকর্ড গড়ে রুপো পেলেন বিন্দিয়ারানি

বার্মিংহাম, ৩১ জুলাই ( হি.স.) : কমনওয়েলথ গেমসের মীরাবাঈ চানুর হাত থেকে সোনা জয়ের পাশাপাশি আরও ৩টি পদক এসেছে ভারতের ঝুলিতে। এবার শনিবার মধ্যরাতে দেশের হয়ে চতুর্থ পদকটি পান বিন্দিয়ারানি দেবী।মেয়েদের ৫৫ কিলো বিভাগে নতুন ইতিহাস গড়েছেন ভারতের বিন্দিয়া। ক্লিন এবং জার্ক বিভাগে গেমসের রেকর্ড গড়েছেন তিনি। যদিও শেষমেষ অল্পের জন্য সোনা হাতছাড়া হলেও রুপোর পদক পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে। এদিন স্ন্যাচিংয়ে বিন্দিয়ারানি তিনটি প্রচেষ্টায় সর্বোচ্চ ৮৬ কিলো ভারোত্তোলন করেন। সেই বিভাগের শেষে তৃতীয় স্থানে ছিলেন তিনি। এরপর ক্লিন এন্ড জার্ক বিভাগে তিনি তোলেন ১১৬ কিলো ওজন।

বিন্দিয়া ক্লিন এন্ড জার্ক বিভাগে প্রথমে ১১০ কিলো তুলেছিলেন। দ্বিতীয়বার তিনি ১১৪ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হন। শেষবার তিনি যখন ভারোত্তোলন করতে আসছেন তখন ছিলেন তৃতীয় স্থানে। অসাধারণ পারফরম্যান্সের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সব মিলিয়ে গতকাল ভারোত্তোলনে চারটি পদক পেয়েছে ভারত। পুরুষদের ভারোত্তোলনের ৫৫ কেজি বিভাগে দেশকে রুপো এনে দিয়েছেন সংকেত সারগর। এবং ৬১ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছেন গুরুরাজা পূজারি। তারপরই দেশের সোনার মেয়ে মীরাবাঈ চানু এনে দেন প্রথম সোনা। এই মুহূর্তে ভারত পদক তালিকায় রয়েছে অষ্টম স্থানে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য