Thursday, August 18, 2022
বাড়িখেলাকমনওয়েলথ গেমস : জেরেমির হাত ধরে দ্বিতীয় সোনা ভারতের

কমনওয়েলথ গেমস : জেরেমির হাত ধরে দ্বিতীয় সোনা ভারতের

নয়াদিল্লি, ৩১ জুলাই (হি. স.) কমনওয়েলথ গেমসে মীরাবাই চানুর পর আরও একটি সোনা ভারতের। ভারোত্তোলনের ৬৭ কিলো বিভাগে সোনা জিতলেন জেরেমি লালরিন্নুঙ্গা। গেমস রেকর্ড গড়ে সোনা জিতলেন তিনি।

ক্লিন ও জার্ক বিভাগে ১৫৪ কিলো তুলতে গিয়ে পায়ে চোট পান জেরেমি। সেই চোটও তাঁকে দমিয়ে রাখতে পারেনি। ফিরে এলেন ১৬০ কিলো তুলতে। চোখেমুখে ব্যথার লেশমাত্র নেই। পায়ের চোট নিয়েই তুললেন। মোট ৩০০ কিলো তুললেন জেরেমি। গড়লেন গেমস রেকর্ড। তৃতীয় বার ১৬৫ কিলো তুলতে এসে ব্যর্থ হলেন। মাটিতে পড়ে গেলেন। যন্ত্রণায় ছটফট করছিলেন ১৯ বছরের তরুণ।

চার বছর আগে যুব অলিম্পিক্সে সোনা জিতেছিলেন জেরেমি। সোনা জিতেছিলেন কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপেও। এ বার সোনা এল কমনওয়েলথ গেমসেও। স্ন্যাচিংয়ে তাঁর বিভাগে রেকর্ড গড়লেন জেরেমি। ১৪০ কিলো তোলেন তিনি। কমনওয়েলথ গেমসে ৬৭ কিলো বিভাগে যা রেকর্ড।মাত্র ১৯ বছর বয়সে পদক জয় জেরেমির। মিজোরামের আইজলে জন্ম তাঁর। ১৫ বছর বয়সে নেমেছিলেন যুব অলিম্পিক্সে। সে বার আর্জেন্টিনায় তিনি পদক জয়ের লড়াইয়ে নেমেছিলেন সেই সময় বাড়িতে তাঁর ভাই জেরি এবং পড়শিরা খেলা দেখছিলেন ইউটিউবে। হঠাৎ করে বন্ধ হয়ে যায় সেই লাইভ। চিন্তায় পড়ে গিয়েছিলেন সকলে। জেরেমির মধ্যে কোনও চিন্তা ছিল না। ১৫ বছরের ছেলেটি অনায়াসে তুলে নেন ২৭৪ কিলো। স্ন্যাচিংয়ে তুলেছিলেন ১২৪ কিলো এবং ক্লিন ও জার্ক বিভাগে তুলেছিলেন ১৫০ কিলো।-

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য