Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়ভারতের প্রতিটি প্রান্তে পর্যটনের অপরিসীম শক্তি রয়েছে, তা উজ্জীবিত করতে হবে :...

ভারতের প্রতিটি প্রান্তে পর্যটনের অপরিসীম শক্তি রয়েছে, তা উজ্জীবিত করতে হবে : প্রধানমন্ত্রী

দেওঘর, ১২ জুলাই (হি.স.): ভারতের প্রতিটি প্রান্তে পর্যটনের অপরিসীম শক্তি রয়েছে, প্রচুর সম্ভাবনা রয়েছে, আমাদের তা উজ্জীবিত করতে হবে। ঝাড়খণ্ডের দেওঘর থেকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, “বাবা বৈদ্যনাথ ধাম হোক অথবা কাশী বিশ্বনাথ ধাম, কেদারনাথ ধাম হোক অথবা অযোধ্যা ধাম-দেশের বিশ্বাস, আধ্যাত্মিকতা ও ঐতিহাসিক গুরুত্বের সঙ্গে যুক্ত প্রতিটি স্থানে আধুনিক সুযোগ-সুবিধা প্রস্তুত করা হচ্ছে। ভারতের প্রতিটি প্রান্তে পর্যটনের অপরিসীম শক্তি রয়েছে, প্রচুর সম্ভাবনা রয়েছে, আমাদের তা উজ্জীবিত করতে হবে।”

মঙ্গলবার দেওঘরে বাবা বৈদ্যনাথ মন্দিরে পূজার্চনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন দুপুরে বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে, চিরাচরিত রীতি মেনে বাবা বৈদ্যনাথ মন্দিরে পূজার্চনা করেছেন প্রধানমন্ত্রী। বাবা বৈদ্যনাথ মন্দিরে পূজার্চনা করার পর একটি জনসভায় এদিন যোগ দেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেছেন, ভারত বিশ্বাস, আধ্যাত্মিকতা ও তীর্থযাত্রার ভূমি। প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, বর্তমানে বিশ্বের অনেক দেশে একটি লাভজনক শিল্প হিসাবে পর্যটন কর্মসংস্থানের একটি বিশাল মাধ্যম হিসাবে রয়ে গিয়েছে। গোটা বিশ্বে এমন অনেক দেশ আছে, যাদের পুরো অর্থনীতিই চলছে শুধুমাত্র পর্যটকদের ওপর ভর করে। এর প্রত্যক্ষ সুবিধা পাচ্ছেন সেখানে বসবাসকারী মানুষ, আশেপাশের মানুষ, আশেপাশের জেলার মানুষ।

প্রধানমন্ত্রীর আরও সংযোজন, ভারত নিজের ঐতিহ্যকে যথাসম্ভব রক্ষা করুক এবং দ্রুততার সঙ্গে সেখানে আধুনিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করুক, এটাই বর্তমান সময়ের প্রয়োজন। আমরা সারা দেশে এটা দেখতে পাচ্ছি যে, আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সব তীর্থস্থানে বিগত বছরগুলিতে তীর্থযাত্রী ও পর্যটকের সংখ্যা বহুগুণ বেড়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য