Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়অমরনাথে মেঘভাঙা বৃষ্টিতে মৃত বেড়ে ১৬, কমপক্ষ ৪০ জন নিখোঁজ

অমরনাথে মেঘভাঙা বৃষ্টিতে মৃত বেড়ে ১৬, কমপক্ষ ৪০ জন নিখোঁজ

শ্রীনগর, ৯ জুলাই (হি.স.): অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে হল ১৬, আহতের সংখ্যা ৪০। এছাড়াও অন্ততপক্ষে ৪০ জনের শনিবার সকাল পর্যন্ত খোঁজ পাওয়া যায়নি। জলস্রোতে ভেসে গিয়েছে তীর্থযাত্রীদের শিবির। উদ্ধারে নেমেছে জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। সঙ্গে রয়েছে ইন্দো-তিবব্ত সীমান্ত পুলিশ (আইটিবিপি)।

উদ্ধারের জন্য নামানো হয়েছে হেলিকপ্টার। এনডিআরএফ-এর ডিজি অতুল কারওয়াল জানিয়েছেন, ১৬ জনের মৃত্যু হয়েছে। প্রায় ৪০ জন নিখোঁজ। নতুন করে ভূমিধসের ঘটনা ঘটেনি, তবে বৃষ্টি হয়েই চলেছে। এনডিআরএফ-এর ৪টি দল চলার ভারতীয় সেনাবাহিনী, এসডিআরএফ, সিআরপিএফ ও অন্যান্য বাহিনী উদ্ধারকাজ চালাচ্ছে।

শনিবার সকালেই হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করা হয় ৬ জন তীর্থযাত্রীকে। মেঘভাঙা বৃষ্টিতে যে স্থান বিধ্বস্ত সেখানে সেনাবাহিনীর পক্ষ থেকে পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। আইটিবিপি-র পিআরও বিবেক কুমার পান্ডে জানিয়েছেন, অমরনাথ গুহার কাছে আবহাওয়া পরিষ্কার। আহতদের হেলিকপ্টারে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে। অমরনাথ যাত্রা আপাতত স্থগিত। এদিন সকলেই মেঘভাঙা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকায় যান চিনার কর্পস কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল এডিএস আউজলা। ওই স্থানে যান কাশ্মীরের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ বিজয় কুমার ও কাশ্মীরের বিভাগীয় কমিশনারও। প্রসঙ্গত, কোভিডের জন্য গত দু’ বছর বন্ধ ছিল অমরনাথ যাত্রা। গত ৩০ জুন থেকে শুরু হয়েছিল যাত্রা। এখন পর্যন্ত ৭২ হাজার পুণ্যার্থী দর্শন করেছেন। এরইমধ্যে মধ্যে মেঘভাঙা বৃষ্টিতে ঘটে গেল অঘটন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য