Friday, May 20, 2022
বাড়িজাতীয়দিল্লির পর এবার মাস্ক বাধ্যতামূলক কর্ণাটক ও ছত্রিশগড়ে

দিল্লির পর এবার মাস্ক বাধ্যতামূলক কর্ণাটক ও ছত্রিশগড়ে

নয়াদিল্লি, ২৬ এপ্রিল (হি. স.) : কিছুদিন ধরেই দেশে বাড়ছে করোনার সংক্রমণ। দেশের সার্বিক করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। দিল্লির পর এবার মাস্ক বাধ্যতামূলক করা হল কর্ণাটক ও ছত্রিশগড় রাজ্যে।

সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি রয়েছে রাজধানী দিল্লিতে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হলেন ১০১১ জন, মৃত্যু ঘটেছে ১ জনের। এই পরিস্থিতিতে দিল্লিতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। আগামীকাল করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন। বৈঠকের আগেই গতকাল চন্ডিগড়ে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে। এবার মাস্ক বাধ্যতামূলক হল কর্ণাটক, ছত্রিশগড়ে। করোনার দ্বিতীয় ও তৃতীয় ঢেউয়ে এই দুই রাজ্য ব্যাপক ভাবে বিপর্যস্ত হয়েছিল। তাই চতুর্থ ঢেউ আসার আগে থেকেই সতর্ক পদক্ষেপ নিতে চলেছে এই দুই রাজ্য।

প্রসঙ্গত, দিল্লিতে মাস্ক বিধি শিথিল করে দেওয়ার কিছুদিনের মধ্যেই সংক্রমণ বাড়তে শুরু করে। বেশ কিছু স্কুলের পড়ুয়াদের মধ্যেও সংক্রমণ দেখা যায়। এরপর থেকেই মাস্ক ফিরিয়ে আনার ব্যাপারে চিন্তাভাবনা শুরু হয়েছিল। সম্প্রতি দিল্লিতে সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে উদ্বেগের ছায়া দেখছেন বিশেষজ্ঞরা। দিল্লির পর এবার কর্নাটক, ছত্রিশগড়ে মাস্ক বাধ্যতামূলক করা হলো।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য