Friday, May 20, 2022
বাড়িজাতীয়আশিষ মিশ্রর জামিন খারিজ সুপ্রিম কোর্টে, এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

আশিষ মিশ্রর জামিন খারিজ সুপ্রিম কোর্টে, এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ


নয়াদিল্লি, ১৮ এপ্রিল (হি.স.): উত্তর প্রদেশের লখিমপুর খেরি হিংসা মামলার প্রধান অভিযুক্ত আশিষ মিশ্রর জামিন বাতিল করল সুপ্রিম কোর্ট। আগামী এক সপ্তাহের মধ্যে আশিষকে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। লখিমপুর খেরি হিংসা মামলায় গত বছরের ৯ অক্টোবর আশিসকে গ্রেফতার করেছিল উত্তর প্রদেশ পুলিশ। চলতি বছরের ১০ ফেব্রুয়ারি আশিষকে জামিন দিয়েছিল এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ।

কিন্তু, আশিষের জামিন বাতিলের আবেদন জানিয়ে ও এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়। সোমবার এই আবেদনের শুনানি হয়। তখন শীর্ষ আদালত এলাহাবাদ হাইকোর্টের রায়কে খারিজ করে দিয়ে, আশিসকে দেওয়া জামিন বাতিল করে দেয়। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রামানার নেতৃত্বাধীন বেঞ্চ নির্দেশ দিয়েছে, এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে হবে আশিষ মিশ্রকে। এই বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন-বিচারপতি সূর্য কান্ত ও বিচারপতি হিমা কোহলি। এই বিষয়ে নতুন করে শুনানির জন্য এলাহাবাদ হাইকোর্টে মামলাটি ফেরত পাঠিয়েছে সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ অক্টোবর উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের সফরের বিরুদ্ধে কৃষি আইনের প্রতিবাদে যখন বিক্ষোভ চলছিল তখন লখিমপুর খেরিতে ৪ জন কৃষককে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলা হয় বলে অভিযোগ। বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা দুই বিজেপি কর্মী এবং একজন চালককে পিটিয়ে হত্যা করে। হিংসায় স্থানীয় একজন সাংবাদিকও মারা যান। এই হিংসা মামলায় প্রধান অভিযুক্ত আশিষ মিশ্র।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য