Friday, May 20, 2022
বাড়িজাতীয়সমাজ থেকে বৈষম্য দূর করতে পারেন শুধুমাত্র স্বয়ংসেবকরাই : মোহন ভাগবত

সমাজ থেকে বৈষম্য দূর করতে পারেন শুধুমাত্র স্বয়ংসেবকরাই : মোহন ভাগবত

গোরক্ষপুর, ২২ মার্চ (হি.স.): উত্তর প্রদেশের গোরক্ষনাথ মন্দিরে বাবা গোরক্ষনাথের দর্শন ও পূজার্চনা করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)-র সরসঙ্ঘচালক মোহন ভাগবত। মঙ্গলবার সকালে গোরক্ষনাথ মন্দিরে পূজার্চনা করেন সরসঙ্ঘচালক মোহন ভাগবত। এর আগে সামাজিক সম্প্রীতির বার্তা দিয়ে তিনি বলেছেন, সম্প্রীতির মাধ্যমেই দূর করা সম্ভব সমাজকে বিভক্ত করার মানসিকতা, সমাজ থেকে বৈষম্য দূর করতে পারেন শুধুমাত্র স্বয়ংসেবকরাই।

১৯-২২ মার্চ, ৪ দিনের জন্য গোরক্ষপুরে এসেছেন মোহন ভাগবত। সোমবার গোরক্ষ প্রান্তের বিভিন্ন জেলা থেকে আসা ৫৪ জন প্রচারককে সমাজকে একত্রিত করার মন্ত্র দেন তিনি। আঞ্চলিক কার্যালয় মাধবধামে প্রচারকদের উদ্দেশে বক্তব্য রাখার সময় আরএসএস প্রধান বলেছিলেন, সমাজকে সমস্ত পাপ থেকে মুক্ত করে সম্প্রীতি বোধের একটি সামাজিক পরিবেশ তৈরি করতে হবে।

সরসঙ্ঘচালক মোহন ভাগবত আরও বলেন, স্বয়ংসেবকদের এমন কাজ করা উচিত যাতে সমাজের মন পরিবর্তিত হয়। সামাজিক অহং এবং হীনমন্যতা উভয়েরই অবসান হওয়া উচিত। আরএসএস প্রধান কাজের সম্প্রসারণ, কর্মীদের উন্নয়ন এবং সামাজিক সম্প্রীতির কথাও বলেছেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্ষেত্র প্রচারক অনিল, ক্ষেত্রে তত্ত্বাবধায়ক বীরেন্দ্র জয়সওয়াল এবং প্রদেশ প্রচারক সুভাষ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য