Wednesday, May 29, 2024
বাড়িজাতীয়মহাসমারোহে মনোনয়ন জমা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

মহাসমারোহে মনোনয়ন জমা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৪ মে :   মহাসমারোহে মনোনয়ন জমা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার বেলা ১১টা ৪০ নাগাদ বারাণসীর জেলাশাসকের দপ্তরে পৌঁছে যান তিনি। সেখানেই নিয়ম মেনে মনোনয়ন পেশ করেন। এদিন প্রধানমন্ত্রীর পরনে ছিল সাদা চুড়িদার-কুর্তা ও নীল রঙের মোদি জ্যাকেট। মনোনয়ন জমা দেওয়ার সময়ে মোদির সঙ্গী ছিলেন যোগী আদিত্যনাথ ।

বারাণসী কেন্দ্র থেকে গত দুবার লোকসভা নির্বাচনে জিতেছেন প্রধানমন্ত্রী। জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে আজ ফের ময়দানে নেমে পড়লেন তিনি। গত দুবারের প্রথা মেনে এদিনও মনোনয়ন জমা দেওয়ার আগে বারাণসীর কাল ভৈরব মন্দিরে গিয়ে পুজো দেন প্রধানমন্ত্রী। কাল ভৈরবের বিগ্রহের সামনে দাঁড়িয়ে আরতিও করেন তিনি। মন্দিরে মোদির সঙ্গে হাজির ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

একাধিক নেতামন্ত্রীকে সঙ্গে নিয়ে এদিন মনোনয়ন জমা দিতে যান প্রধানমন্ত্রী। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও হাজির ছিলেন মনোনয়ন পেশের সময়ে। বিহারের নীতীশ কুমার ছাড়াও প্রত্যেকটি বিজেপিশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা হাজির ছিলেন। সবমিলিয়ে ২৫ জন হেভিওয়েট নেতাকে সঙ্গে নিয়ে মনোনয়ন পেশ করেন প্রধানমন্ত্রী। তবে মনোনয়ন দেওয়ার সময়ে জেলাশাসকের কক্ষে হাজির ছিলেন কেবল যোগী।

মনোনয়ন জমা দেওয়ার আগেই অবশ্য জয় নিয়ে আত্মবিশ্বাসী মোদি। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, জি-৭ সামিটে যোগ দেওয়ার জন্য আমাকে আমন্ত্রণ জানিয়েছেন ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। শপথগ্রহণ অনুষ্ঠান শেষ হওয়ার পরেই ওই সম্মেলনে যোগ দেব।” অর্থাৎ বিজেপির জয় এবং নিজের তৃতীয় দফার প্রধানমন্ত্রিত্ব-দুটো নিয়েই আত্মবিশ্বাসী মোদি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য