Wednesday, May 29, 2024
বাড়িজাতীয়দিল্লিতে এবার রাষ্ট্রপতি শাসন জারির ষড়যন্ত্র !

দিল্লিতে এবার রাষ্ট্রপতি শাসন জারির ষড়যন্ত্র !

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১২ এপ্রিল : দিল্লিতে এবার রাষ্ট্রপতি শাসন জারির ষড়যন্ত্র করছে বিজেপি। অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারির পর এবার নয়া অভিযোগ আম আদমি পার্টির। দিল্লির মন্ত্রী অতীশীর দাবি, বিশ্বস্ত সূত্রে তিনি খবর পেয়েছেন, দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারির ষড়যন্ত্র করছে কেন্দ্র। যদিও বিজেপির দাবি, এসব ভিত্তিহীন। আপ রোজ রোজ নতুন নতুন গল্প তৈরি করছে।

আবগারি দুর্নীতি মামলায় জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গত ২১ মার্চ গ্রেপ্তার হয়েছিলেন আম আদমি পার্টির সুপ্রিমো। তার পর থেকেই জেলবন্দি তিনি। সেখান থেকেই নাকি নির্দেশ দিচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর অঙ্গুলিহেলনেই নাকি চলছে সরকার। মূলত আইনজীবীদের মারফৎ ওই নির্দেশগুলি পাঠাচ্ছেন কেজরি।


অতীশীর দাবি,”অরবিন্দ কেজরিওয়ালকে একটি ভুয়ো মামলায় গ্রেপ্তার করা হয়েছে। কোনও প্রমাণ ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে কেজরিকে, কারণ দিল্লিতে সরকার ফেলে দেওয়ার ষড়যন্ত্র হচ্ছে। অতীতে যা যা ঘটেছে, সেই ঘটনাক্রম দেখলেই বোঝা যায়, দিল্লি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। অতীশী বলছেন, নতুন করে কোনও আইএসএসকে দিল্লিতে পোস্টিং দেওয়া হচ্ছে না। দিল্লিতে কাউকে ট্রান্সফার করে আনা হচ্ছে না। এমনকী আধিকারিকদের সরকারের ডাকা বৈঠকেও যোগ দিতে দেওয়া হচ্ছে না। অতীশীর দাবি, কেজরিওয়ালের সচিবকেও এই বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসাবেই বরখাস্ত করা হয়েছে।


উল্লেখ্য, কেজরিওয়ালকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরানোর দাবিতে ইতিমধ্যেই আদালতে দায়ের হয়েছে মামলা। যদিও দিল্লি হাই কোর্ট ও সুপ্রিম কোর্ট সেই আর্জি খারিজ করেছে। তবে এভাবে কেজরিওয়াল কতদিন জেল থেকে সরকার চালাবেন? সে প্রশ্ন উঠছেই।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য