Tuesday, April 16, 2024
বাড়িজাতীয়মধ্যপ্রদেশ থেকে ছত্তিশগড় নকশাল বিরোধী অভিযানে বড় সাফল্য নিরাপত্তাবাহিনীর।

মধ্যপ্রদেশ থেকে ছত্তিশগড় নকশাল বিরোধী অভিযানে বড় সাফল্য নিরাপত্তাবাহিনীর।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২ এপ্রিল : মধ্যপ্রদেশ থেকে ছত্তিশগড় , দুই রাজ্যে নকশাল বিরোধী অভিযানে বড় সাফল্য নিরাপত্তাবাহিনীর। মধ্যপ্রদেশের বালাঘাটে নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম হল ২ মাওবাদী। যৌথভাবে তাঁদের মাথার দাম ছিল ৪৩ লক্ষ টাকা। এই দুইজনের মধ্যে রয়েছে ক্রান্তি নামে এক মহিলা। যার মাথার দাম ছিল ২৯ লক্ষ টাকা। অন্যদিকে, মঙ্গলবার সকালে ছত্তিশগড়ের বিজাপুরে নিরাপত্তাবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে ৪ মাওবাদীর।

মধ্যপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে মধ্যপ্রদেশের কোরাঝরির জঙ্গলে অভিযানে নামে। মাওবাদীদের ডেরার সন্ধান মেলার পর ৯ টা নাগাদ শুরু হয় গুলির লড়াই। প্রায় ঘণ্টাখানেক দুই তরফের গুলির লড়াইয়ের পর উদ্ধার হয় ২ মাওবাদীর দেহ। যার একজন ক্রান্তি নামের মহিলা এবং দ্বিতীয় জন শের সিং। পাশাপাশি ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে একে-৪৭ রাইফেল, একটি ১২ বোরের রাইফেল-সহ অন্যান্য সামগ্রী।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, এই দুই মাওবাদীর মধ্যে ক্রান্তির বিরুদ্ধে নিরাপত্তাবাহিনীর উপর একাধিক হামলার অভিযোগ ছিল। মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় দুই রাজ্য সরকারের তরফে তাঁর মাথার দাম ঘোষণা করা হয়েছিল ২৯ লাখ টাকা। দুই রাজ্যের সীমানার মধ্যে থাকা কোরাঝরির জঙ্গলকে হাতের তালুর মতো চিনত ক্রান্তি। এর আগেও তার বিরুদ্ধে একাধিক অভিযান চালানো হলেও বার বার পুলিশের চোখে ধুলো দিয়ে পালাতে সক্ষম হয় সে। অবশেষে তার মৃত্যু মাওবাদ বিরোধী অভিযানে বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।


অন্যদিকে, মঙ্গলবার সকাল থেকে মাও-বিরোধী অভিযান শুরু হয়েছে ছত্তিশগড়ের বিজাপুরে। বিজাপুরের লেন্ড্রা গ্রামে মাওবাদীদের খোঁজে তল্লাশি শুরু করে নিরাপত্তা রক্ষীদের একটি যৌথ দল। তখনই নিরাপত্তাবাহিনীর উপর হামলা চালায় মাওবাদীরা। পালটা গুলিতে মৃত্যু হয় ৪ মাওবাদীর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য