Sunday, April 14, 2024
বাড়িজাতীয়নির্বাচন বন্ড সংক্রান্ত নয়া তথ্য প্রকাশ করল জাতীয় নির্বাচন কমিশন।

নির্বাচন বন্ড সংক্রান্ত নয়া তথ্য প্রকাশ করল জাতীয় নির্বাচন কমিশন।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৭ মার্চ : নির্বাচন কমিশনকে অসম্পূর্ণ তথ্য দেওয়ায় গত শুক্রবার SBI-কে ধমক দিয়েছিল সুপ্রিম কোর্ট। আদালত জানিয়েছিল, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া যে তথ্য দিয়েছে তাতে ইলেক্টোরাল বন্ডের ‘ইউনিক নম্বর’ দেওয়া হয়নি। এর মধ্যেই রবিবার নির্বাচন বন্ড সংক্রান্ত নয়া তথ্য প্রকাশ করল জাতীয় নির্বাচন কমিশন। কে সেই তথ্য?

রবিবার কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, সুপ্রিম কোর্টের অন্তবর্তীকালীন নির্দেশ মেনে নির্বাচনী বন্ড সংক্রান্ত তথ্য জমা দিয়েছিল রাজনৈতিক দলগুলি। মুখবন্ধ খাম না খুলেই সেই তথ্য শীর্ষ আদালতে জমা দিয়েছিল কমিশন। শুক্রবার সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, তার ভিত্তিতে মুখবন্ধ খামে সেই তথ্য ফেরত পাঠায় শীর্ষ আদালতের রেজিস্ট্রি। সঙ্গে পেনড্রাইভে ডিজিটাল ভার্সনও পাঠানো হয়। সেই তথ্যই রবিবার কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।


উল্লেখ্য, শনিবার লোকসভা ভোটের নির্ঘণ্ট জানিয়েছে নির্বাচন কমিশন। সাত দফায় ভোট হবে ১৯ এপ্রিল থেকে ১ জুন অবধি। ফল ঘোষণা ৪ জুন। পরেই নতুন তথ্য প্রকাশ্যে নির্বাচন কমিশন। এর পর রবিবার নির্বাচনী বন্ড সংক্রান্ত নতুন তথ্য প্রকাশ করল নির্বাচন কমিশন। যদিও সেখানেও ইলেক্টোরাল বন্ডের ‘ইউনিক নম্বর’ দেওয়া হয়নি। তবে কী আছে নয়া নথিতে? নির্বাচন কমিশন দ্বারা প্রকাশিত সাম্প্রতিক নথিতে রয়েছে বন্ডের তারিখ, বন্ডের সংখ্যা, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কোন শাখার বন্ড, বন্ড কেনার তারিখ এবং তা ভাঙানোর তারিখ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য