Saturday, April 13, 2024
বাড়িজাতীয়প্রয়াত রাজীব গান্ধীর খুনি সন্থান

প্রয়াত রাজীব গান্ধীর খুনি সন্থান

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৮ ফেব্রুয়ারি : প্রয়াত রাজীব গান্ধী হত্যাকাণ্ডের অন্যতম দোষী সন্থান। শ্রীলঙ্কার নাগরিক এই ব্যক্তিকে আগেই মুক্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট। বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল তাঁর। বয়স হয়েছিল ৫৫। তিনি চেন্নাইয়ের রাজীব গান্ধী মেমোরিয়াল হাসপাতালে ভর্তি ছিলেন।

জানা গিয়েছে, যকৃতের অসুখে ভুগছিলেন সন্থান। বুধবার ভোর চারটে নাগাদ হৃদরোগে আক্রান্ত হন তিনি। দ্রুত চিকিৎসা শুরু হলেও সাড়া দেননি প্রৌঢ়। পরে ৭টা ৫০ মিনিটে তাঁর মৃত্যু হয়। দেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। হাসপাতালে ভর্তির আগে সন্থান থাকছিলেন তিরুচিরাপল্লির এক স্পেশাল ক্যাম্পে। গত ২৭ জানুয়ারি তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে এই হাসপাতালে নিয়ে আসা হয়। তখনই ধরা পড়ে তিনি ‘লিভার ফেলিওর’-এর শিকার।


১৯৯১ সালে চেন্নাইয়ের শ্রীপেরেম্বুদুরে মানববোমার হামলায় মৃত্যু হয় প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর। সেই মামলায় দোষী সাব্যস্ত ৭ জনকে ২০২২ সালে মুক্তি দেয় সুপ্রিম কোর্ট। কুড়ি বছরের সাজা কাটার পর মুক্ত হন তাঁরা। রাজীব পত্নী সোনিয়া, পুত্র রাহুল ও কন্যা প্রিয়াঙ্কা আগেই আদালতকে জানিয়েছিলেন, দোষীদের মুক্তির পক্ষে তাঁরা। যদিও কেন্দ্র অপরাধীদের মুক্তি দিতে ইচ্ছুক ছিল না। কিন্তু শেষপর্যন্ত সুপ্রিম কোর্টের নির্দেশে মুক্ত হন দোষীরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য