Sunday, April 21, 2024
বাড়িজাতীয়প্রয়াত হলেন দেশের প্রবীণতম সাংসদ শফিকুর রহমান বর্ক

প্রয়াত হলেন দেশের প্রবীণতম সাংসদ শফিকুর রহমান বর্ক

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২৭ ফেব্রুয়ারি  : প্রয়াত হলেন দেশের প্রবীণতম সাংসদ শফিকুর রহমান বর্ক । সমাজবাদী পার্টির এই সাংসদের বয়স হয়েছিল ৯৩। উত্তরপ্রদেশের সম্ভলের সাংসদ ছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই তিনি বয়সজনিত অসুখে ভুগছিলেন। সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে মোরাদাবাদের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই মঙ্গলবার শেষ নিশ্বাস ত্যাগ করলেন তিনি।

সম্ভল থেকে চার বার বিধায়ক হয়েছিলেন শফিকুর। পেয়েছিলেন মন্ত্রিত্বও। পরে ১৯৯৬, ১৯৯৮, ২০০৪, ২০০৯ সালে জিতে চারবার সাংসদও হন তিনি। পরে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে জিতে তিনি পঞ্চমবারের জন্য সাংসদ হিসেবে নির্বাচিত হন।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে সমাজবাদী পার্টি। প্রবীণ নেতার পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছে অখিলেশের দল। সামনেই লোকসভা নির্বাচন। এবারও তাঁর ভোটে দাঁড়ানোর কথা ছিল। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধরী চরণ সিংহের হাত ধরে রাজনীতিতে প্রবেশ শফিকুর। প্রধানমন্ত্রী মোদির প্রশংসা কুড়িয়েছেন, আবার নিজের রাজনৈতিক কেরিয়ারে একাধিক বার বিতর্কেও জড়িয়েছেন শফিকুর। বন্দেমাতরম নিয়ে কিংবা আফগানিস্তানে তালিবান শাসন শুরু হলে তাঁর মন্তব্য ঘিরে বিতর্ক তুঙ্গে ওঠে। বিশেষত তালিবান জঙ্গিদের সঙ্গে ভারতের স্বাধীনতা সংগ্রামীদের তুলনা করায় প্রবল সমালোচিত হতে হয়েছিল বর্ষীয়ান রাজনীতিককে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য