Friday, March 1, 2024
বাড়িজাতীয়কৃষকদের প্রতিবাদ মিছিল রুখতে ড্রোন থেকে ছোড়া হল কাঁদানে গ্যাসের শেল

কৃষকদের প্রতিবাদ মিছিল রুখতে ড্রোন থেকে ছোড়া হল কাঁদানে গ্যাসের শেল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ ফেব্রুয়ারি: পাঞ্জাব ও হরিয়ানার শম্ভু সীমানায় কৃষকদের প্রতিবাদ মিছিল রুখতে ড্রোন থেকে ছোড়া হল কাঁদানে গ্যাসের শেল । জানা যাচ্ছে, মিছিলের মধ্যে শেলগুলি আছড়ে পড়ার পর গোটা এলাকায় ধোঁয়ায় ঢেকে গিয়েছে সাময়িক ভাবে। দৃশ্যামানতা প্রায় শূন্যে পৌঁছে গিয়েছে।

মঙ্গলবার সকালে দিল্লির দিকে যাত্রা শুরু করে কৃষকদের বিরাট মিছিল। তার পরেই পাঞ্জাব-হরিয়ানা সীমানায় শম্ভু এলাকায় কাঁদানে গ্যাস ছুড়তে শুরু করে পুলিশ। এবার ড্রোন থেকেও ছোড়া হল কাঁদানে গ্যাস।

এদিন দুপুর গড়াতে শুরু করতেই কৃষকদের মিছিল রুখতে পদক্ষেপ করে পুলিশ। যা জানা গিয়েছে, অন্তত দুডজন শেল ছোড়া হয়েছে। এবং তা করা হয়েছে কৃষকদেক তরফে কোনও উসকানি ছাড়াই। এমনটাই দাবি সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

২০২০র স্মৃতি উসকে ফের ‘দিল্লি চলোর’ ডাক দিয়েছেন কৃষকরা। মূলত তিন দফা দাবি নিয়ে রাজধানী অভিমুখে এই মিছিল। যা রুখতে সিঙ্ঘু, টিকরি ও গাজিপুর সীমানা বন্ধ করে দিয়েছে দিল্লি পুলিশ। ব্যারিকেড আর কাঁটাতার দিয়ে পথ আটকে দেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। এক মাসের জন্য জমায়েতও নিষিদ্ধ হয়েছে দিল্লিতে। একইভাবে বন্ধ করে দেওয়া হয়েছে হরিয়ানার সীমানাও। এই পরিস্থিতিতে এবার ছোড়া হল কাঁদানে গ্যাসের শেল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য