Monday, March 4, 2024
বাড়িজাতীয়১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী। তার আগে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র...

১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী। তার আগে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩১ জানুয়ারি :  সংসদে বাজেট অধিবেশন শুরু হচ্ছে আজ, বুধবার। তার ঠিক আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সেই সঙ্গে জানিয়ে দিলেন, এবার অন্তর্বর্তী বাজেট পেশ করা হবে। নতুন সরকার গঠিত হলে পেশ হবে পূর্ণাঙ্গ বাজেট।

এদিন মোদিকে বলতে শোনা যায়, ”আজ অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ পেশ করবেন বাজেট। সেই সঙ্গে বলবেন ‘দিশা-নির্দেশক’ কথা। আমার দৃঢ় বিশ্বাস, দেশ এগিয়ে চলেছে। এবং রোজ উন্নয়নের নতুন নতুন উচ্চতায় পৌঁছবে। সবদিকেই উন্নয়ন হয়েছে। জনতার আশীর্বাদে এই যাত্রা অব্যাহত থাকবে।”

সেই সঙ্গে বিরোধীদের প্রতি তাঁর কটাক্ষ, ”যাঁরা সংসদে সদর্থক অবদান রাখেন তাঁরা সকলের কাছে স্মরণীয় হয়ে থাকেন। কিন্তু যে সদস্যরা বিঘ্ন ঘটান তাঁদের কেউ মনে রাখে না। এই বাজেট অধিবেশন সুযোগ দিচ্ছে সদর্থক পদচিহ্ন রেখে যাওয়ার। সমস্ত সাংসদকে আর্জি জানাচ্ছি, এই সুযোগ না হারাতে এবং তাঁদের সেরাটা দিতে।” প্রসঙ্গত, গতকাল, বৃহস্পতিবার সংসদে বাজেট পেশ করা হবে। এবারের বাজেট অধিবেশন শেষ হচ্ছে ৯ ফেব্রুয়ারি। একথা জানিয়ে মোদি বলেন, ”নতুন সরকার গঠিত হলেই আমরা পূর্ণাঙ্গ বাজেট পেশ করব ঐতিহ্য মেনে।”

এবারে ৩ মাসের জন্য ভোট অন অ্যাকাউন্ট পেশ করা হবে। আর সেদিকে চোখ থাকবে সকলের। ওয়াকিবহাল মহল মনে করছে, কেন্দ্র এবার আর্থিক ঘাটতি মেটাতে উদ্যোগী হবে। অনুমান, ২০২৩-২৪ অর্থবর্ষের শেষে অর্থাৎ এবছরের মার্চে ঘাটতি কমিয়ে তা ৫.৯ শতাংশে নিয়ে যাবে কেন্দ্র।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য