Friday, March 1, 2024
বাড়িজাতীয়উত্তরকাশির সুড়ঙ্গে আটকে থাকা ৪১ শ্রমিক উদ্ধার, স্বস্তিতে পরিবার

উত্তরকাশির সুড়ঙ্গে আটকে থাকা ৪১ শ্রমিক উদ্ধার, স্বস্তিতে পরিবার

উত্তরকাশি, ২৮ নভেম্বর (হি.স.) : অবশেষে ১৭ দিন পর যুদ্ধজয়। একে একে ৪১ জন শ্রমিকই বেরিয়ে এলেন উত্তরকাশীর সুড়ঙ্গ থেকে। মঙ্গলবার উদ্ধারের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন খোদ উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং। প্রত্যেক শ্রমিককে বিশেষ স্ট্রেচারে করে বের করে আনা হয়েছে। আপাতত অস্থায়ী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। সুড়ঙ্গের বাইরে মিষ্টি বিলি করতে দেখা গেছে স্থানীয়দের।

প্রসঙ্গত, ১৭ দিন আগে সিল্কইয়ারা এবং দণ্ডলগাঁওয়ের মাঝে তৈরি হতে থাকা উত্তরকাশির সুড়ঙ্গ হঠাৎই ধস নামে। সাড়ে চার কিলোমিটার দীর্ঘ টানেলটির ১৫০ মিটার লম্বা এলাকা জুড়ে নেমেছিল ধস। আর সেখানে থাকা ৪১ জন শ্রমিক আটকে পড়েন সেখানেই। শুরু হয় উৎকণ্ঠা। আটক শ্রমিকদের পরিবার তো বটেই, প্রশাসন ও গোটা দেশের মানুষ উদ্বিগ্ন হয়ে পড়েন। বার বার নানা রকম পরিকল্পনা করলেও কাজের কাজ হচ্ছিল না। অবশেষে এল সাফল্য। মুক্ত হলেন সব শ্রমিক।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, সমস্ত শ্রমিকই নিরাপদে রয়েছেন। চিকিৎসকরা তাঁদের চেক আপ করছেন। জানা গিয়েছে, শ্রমিকদের মানসিক স্বাস্থ্য যাতে ঠিক থাকে তাই হাসপাতালে তাঁদের সঙ্গে পরিবারের একজন সদস্যকে থাকার অনুমতিও দেওয়া হয়েছে। ৪১ শ্রমিকের মুক্তির খবরে স্বস্তি প্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও। এক্স হ্যান্ডলে তিনি জানিয়েছেন, ‘উত্তরাখণ্ডে সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিকদের উদ্ধার হওয়ার ঘটনায় আমি স্বস্তি পেয়েছে ও আনন্দিত হয়েছি।’

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য