Tuesday, May 28, 2024
বাড়িজাতীয়প্রধানমন্ত্রী মোদী ২২ নভেম্বর ভার্চুয়াল জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলনে সভাপতিত্ব করবেন

প্রধানমন্ত্রী মোদী ২২ নভেম্বর ভার্চুয়াল জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলনে সভাপতিত্ব করবেন


নয়াদিল্লি, ১৮ নভেম্বর (হি.স.) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ নভেম্বর ভার্চুয়াল জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলনে সভাপতিত্ব করবেন। এই সম্মেলনে আফ্রিকান ইউনিয়নের চেয়ারম্যান সহ জি-২০ সদস্যদের সকল নেতাদের পাশাপাশি নটি অতিথি দেশ এবং ১১টি আন্তর্জাতিক সংস্থার প্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার বিদেশ মন্ত্রক এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, ১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে আয়োজিত জি-২০ শীর্ষ সম্মেলনের সমাপনী অধিবেশন চলাকালীন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছিলেন যে, ভারতের জি-২০ সভাপতিত্বের সমাপ্তির আগে ভারত একটি ভার্চুয়াল জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলন আয়োজন করবে। ২২ নভেম্বর প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একটি ভার্চুয়াল জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিবৃতিতে বলা হয়েছে, এই সম্মেলনে আফ্রিকান ইউনিয়নের চেয়ারম্যানসহ সব জি-২০ সদস্যভুক্ত নেতাদের পাশাপাশি নয়টি অতিথি দেশ ও ১১টি আন্তর্জাতিক সংস্থার প্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বিদেশ মন্ত্রক জানিয়েছে, ভার্চুয়াল জি-২০ শীর্ষ সম্মেলনে দেশীয় প্রাসঙ্গিক এবং আন্তর্জাতিক প্ল্যাটফর্ম সহ বিভিন্ন জি-২০ সিদ্ধান্তের কার্যকরী বাস্তবায়নের উপর গুরুত্ব দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য