Friday, March 29, 2024
বাড়িজাতীয়প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে বাবা কেদারনাথে প্রথম পুজো, ভক্তদের ফুল বর্ষণ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে বাবা কেদারনাথে প্রথম পুজো, ভক্তদের ফুল বর্ষণ

দেহরাদুন, ২৫ এপ্রিল(হি.স.) : বাবা কেদারনাথ ধামে প্রথম পুজো হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। রাওয়াল ভীমাশঙ্কর লিঙ্গ এবং পূজারি শিবলিঙ্গ ও ধর্মাচার্যরা প্রার্থনা করেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে হেলিকপ্টারে করে ভক্তদের ওপর ফুল বর্ষণ করা হয়। এর মাধ্যমে গঙ্গোত্রী-যমুনোত্রী ও কেদারনাথ সহ তিনটি পবিত্র স্থানের পোর্টাল খুলে দেওয়া হয়। আগামী ২৭ এপ্রিল ভক্তদের দর্শনের জন্য ভগবান বদ্রী বিশালের দরজাও খুলে দেওয়া হবে।

বাবা কেদারনাথ ধামের দরজা খোলার সময় মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি কেদারনাথে প্রার্থনা করেন এবং দেশ ও রাজ্যের সুখ ও সমৃদ্ধি কামনা করেন। মুখ্যমন্ত্রী বাবা কেদারনাথ দর্শন করতে আসা ভক্তদের স্বাগত জানান। মন্দির প্রাঙ্গণে প্রধান সেবক আয়োজিত ভান্ডারা কর্মসূচিতে অংশ নেন তিনি।মুখ্যমন্ত্রী ধামি বলেন, উত্তরাখণ্ডের চারধাম যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করার জন্য সম্ভাব্য সবরকম প্রচেষ্টা করা হয়েছে। যাত্রার জন্য সামাজিক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠনেরও সার্বিক সহযোগিতা পাওয়া যাচ্ছে। বিগত বছরের অভিজ্ঞতার ভিত্তিতে ভ্রমণ ব্যবস্থাকে এগিয়ে নিতে কাজ করা হয়েছে।

আবহাওয়ার কারণে কেউ যাতে কোনো অসুবিধার সম্মুখীন না হন, সেজন্য তিনি বাবা কেদার দর্শনে আগত ভক্তদের আবহাওয়ার খবর জেনে বাবা কেদার দর্শন করতে অনুরোধ করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য